টুকরো খবর

ছ’বছর পর ঘরের মাঠে প্রথম আন্তর্জাতিক ম্যাচ জিতল পাকিস্তান। ৫ উইকেটে জিম্বাবোয়েকে (১৭২-৬) হারিয়ে। কিন্তু দিনের শেষে ম্যান অব দ্য ম্যাচ ক্রিকেট।

Advertisement
শেষ আপডেট: ২৩ মে ২০১৫ ০৩:৩৮
Share:

ছবি: এএফপি।

পাকিস্তানের জয়, জিতল ক্রিকেটও

Advertisement

ছ’বছর পর ঘরের মাঠে প্রথম আন্তর্জাতিক ম্যাচ জিতল পাকিস্তান। ৫ উইকেটে জিম্বাবোয়েকে (১৭২-৬) হারিয়ে। কিন্তু দিনের শেষে ম্যান অব দ্য ম্যাচ ক্রিকেট। হিংসাবিধ্বস্ত একটা দেশকে যা উদ্বেল করে রেখেছে। ২০০৯-এ গদ্দাফি স্টেডিয়ামের বাইরে শ্রীলঙ্কা টিমের উপর আক্রমণ দেশ থেকে আন্তর্জাতিক ক্রিকেট এত দিন কেড়ে নিয়েছিল। এ দিন গদ্দাফির ভিতরে পাকিস্তানের দাপট দেশের সমর্থকদের ক্রিকেট উৎসবের আলোয় ফিরিয়ে আনল।

Advertisement

ভারোত্তোলনে নিষেধাজ্ঞা

গত ক’য়েক মাসে যে সব ভারোত্তোলকরা ডোপ পরীক্ষায় ধরা পড়েছেন তাঁদের আকাশে আরও কালো মেঘ। দোষী সেই সব প্লেয়ারদের এই তালিকায় আছেন আট জন। জাতীয় ভারোত্তোলন সংস্থা এই প্লেয়ারদের কোচকে দু’বছর সাসপেন্ড করার সিদ্ধান্ত নিয়েছে। এ ছাড়া দিল্লি, পঞ্জাব, হরিয়ানা ও মণিপুরের উপরও নিষেধাজ্ঞা এক বছর বাড়ানো হয়েছে। এই সব রাজ্য থেকেই ডোপ পরীক্ষায় ব্যর্থ হওয়ার ঘটনা সবচেয়ে বেশি। চলতি বছরের গোড়া থেকে এখনও ২৬ জন ভারোত্তোলক ধরা পড়েছেন একই কারণে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন