Ashish Nehra

মালিঙ্গার থেকে দশ গুণ ভাল অ্যাকশন বুমরার, কে বললেন জানেন?

স্ট্রেস ফ্যাকচারে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন বুমরা। আর তা নিয়েই মুখ খুলেছেন নেহরা। তাঁর মতে, বুমরার চোটের নেপথ্যে অ্যাকশনের কোনও ভূমিকা নেই।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০১৯ ১৮:৫১
Share:

মালিঙ্গার সঙ্গে বুমরার অ্যাকশনের তুলনা করেছেন নেহরা। ছবি: এএফপি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে স্ট্রেস ফ্র্যাকচারের জন্য ছিটকে গিয়েছেন যশপ্রীত বুমরা। অন্তত দুই মাস তাঁকে বাইরে থাকতে হবে বলে মনে করা হচ্ছে। বুমরার এই চোটের পিছনে তাঁর অদ্ভূত অ্যাকশনকে দায়ী করছেন অনেকে।

Advertisement

জাতীয় দলের প্রাক্তন পেসার আশিস নেহরা অবশ্য একমত নন। তাঁর মতে, স্ট্রেস ফ্যাকচার মোটেই অ্যাকশনের সঙ্গে সম্পর্কিত নয়। নেহরার কথায়, “মোটেই অ্যাকশন পাল্টাবার দরকার নেই বুমরার। আর ও যদি সেই চেষ্টা করে, তা হলে তা কাজে আসবে না। আপনারা নিশ্চিন্ত থাকুন, বুমরা যখনই ফিরবে ও আগের অ্যাকশনেই বল করবে। যতটা বলা হচ্ছে বুমরার অ্যাকশন কিন্তু ততটা অস্বাভাবিক নয়। বল ডেলিভারির সময় ওর শরীরের অ্যালাইনমেন্ট নিখুঁত থাকে।”

এরপরই শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গার সঙ্গে বুমরার অ্যাকশনের তুলনা করেছেন বাঁ-হাতি পেসার। নেহরা বলেছেন, “কপিবুক অ্যাকশন থেকে বুমরার একমাত্র তফাত হল ওর বাঁ-হাত। যা উপরে ওঠে না। তবে তা হলেও ওর অ্যাকশন মালিঙ্গার থেকে ১০ গুণ ভাল। মালিঙ্গার হাঁটু, পিছনের পা এমন ভাবে ঝুঁকে থাকে যেন মনে হয় ও একজন জ্যাভলিন থ্রোয়ার।”

Advertisement

আরও পড়ুন: ‘বড্ড বেশি হাইপ হচ্ছে রোহিতকে নিয়ে, তবে ও ঠিক রান পাবে’​

আরও পড়ুন: নেপালের হয়ে টি-টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরি কে করলেন জানেন?

ক্রিকেট কেরিয়ারে বার বার চোটের জন্য সমস্যায় পড়েছেন নেহরা। আর তাই বুমরার চোট সারিয়ে ফেরার ব্যাপারে সোজাসুজি বলেছেন, “স্ট্রেস ফ্র্যাকচারের পরে কবে মাঠে ফিরতে পারবে তা বলা যায় না। দুই মাস পরে ওর নিজেকে ঠিকঠাক মনে হতেই পারে। আবার ছয় মাস পরেও মনে হতে পারে যে ঠিক হয়নি। একমাত্র ক্রিকেটারই জানে কখন নিজের শরীর ম্যাচের জন্য একশো শতাংশ ঠিক লাগছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন