cricket

চিন নয় এবার ভারতীয় কোম্পানির নাম ভারতীয় জার্সিতে

দ্বিপাক্ষিক সিরিজে অপ্পো বিসিসিআই-কে ৪ কোটি ৬১ লক্ষ টাকা দিত এবং আইসিসি-র টুর্নামেন্টে দিত ১ কোটি ৫৬ লক্ষ টাকা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৯ ১২:৫১
Share:

পাল্টে যাচ্ছে ভারতীয় জার্সির স্পন্সর। ছবি: এপি

পাল্টে যাচ্ছে ভারতীয় ক্রিকেট টিমের স্পনসর। আগামী সেপ্টেম্বর থেকে অপ্পো নয় ভারতের জার্সিতে দেখা যাবে বেঙ্গালুরুর কোম্পানি বাইজুর নাম। ওয়েস্ট ইন্ডিজ সফরেই শেষবারের জন্য অপ্পোর নাম দেখা যাবে ভারতের জার্সিতে। ২০১৭ সালে পাঁচ বছরের চুক্তিতে ভারতীয় দলের জার্সির স্পনসর হয়েছিল চিনের এই কোম্পানি। কিন্তু, সেই চুক্তি ভাঙতে চলেছে।

Advertisement

এক সংবাদপত্রের প্রতিবেদন অনুযায়ী অপ্পো জানিয়েছে, ২০১৭ সালে তারা যে দামে এই স্পনসরশিপ নিয়েছিল, তা যথেষ্ট বেশি। সেই জন্যেই এই চুক্তি ভাঙছে। প্রসঙ্গত, দ্বিপাক্ষিক সিরিজে অপ্পো বিসিসিআই-কে ৪ কোটি ৬১ লক্ষ টাকা দিত এবং আইসিসি-র টুর্নামেন্টে দিত ১ কোটি ৫৬ লক্ষ টাকা। এর আগে ভারতীয় দলের জার্সির স্পনসর ছিল স্টার। তারা দ্বিপাক্ষিক সিরিজে দিত প্রায় ২ কোটি টাকা এবং আইসিসি-র টুর্নামেন্টে দিত ৬১ লক্ষ টাকা। ভারতীয় বোর্ডের সঙ্গে বাইজুর কত টাকার চুক্তি হয়েছে, তা এখনও জানা যায়নি।

সেপ্টেম্বরে ভারতের সঙ্গে দক্ষিণ আফ্রিকার সিরিজ। সেই সিরিজেই বিরাট কোহালিদের জার্সিতে দেখা যাবে বাইজুর নাম। এই বাইজু একটি শিক্ষা প্রযুক্তি কোম্পানি।

Advertisement

আরও পরুন: একটি ইনস্টাগ্রাম পোস্ট থেকে বিরাট-মেসি-রোনাল্ডোরা কত কোটি আয় করে জানলে চমকে যাবেন

আউট নাকি আউট নয়? ভিডিয়ো দেখে বলুন তো আপনার কী মত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন