শুরু হল সিএবির ক্লাব ক্রিকেট লিগ

সিএবি-র ‘এস পি হাজরা ক্রিকেট ক্লাব চ্যাম্পিয়ানশিপ- ২০১৬-১৭’ শুরু হল মেদিনীপুরের অরবিন্দ স্টেডিয়ামে। শুক্রবার এফ জোনের প্রথম খেলায় মুখোমুখি হয় মেদিনীপুরের ভিএসপি একাদশ ক্লাব ও পুরুলিয়ার ফ্রেন্ডস ওয়েলফেয়ার অর্গানাইজেশন, মানভূম।

Advertisement

সৌমেশ্বর মণ্ডল

মেদিনীপুর শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৭ ০৩:৩৮
Share:

মহারণ: মেদিনীপুরের অরবিন্দ স্টেডিয়ামে চলছে খেলা। —নিজস্ব চিত্র।

সিএবি-র ‘এস পি হাজরা ক্রিকেট ক্লাব চ্যাম্পিয়ানশিপ- ২০১৬-১৭’ শুরু হল মেদিনীপুরের অরবিন্দ স্টেডিয়ামে। শুক্রবার এফ জোনের প্রথম খেলায় মুখোমুখি হয় মেদিনীপুরের ভিএসপি একাদশ ক্লাব ও পুরুলিয়ার ফ্রেন্ডস ওয়েলফেয়ার অর্গানাইজেশন, মানভূম। দুই জেলা ছাড়া বাঁকুড়াও রয়েছে এই জোনে। লিগ পর্যায়ে এই খেলায় সেরা ক্লাব আগামী ৭ ই এপ্রিল বালুরঘাটে ইন্টার জোন-এর খেলায় যোগ দেবে।

Advertisement

২০১৬ সালে সিএবি পরিচালিত রাজ্যের বিভিন্ন জেলার মোট ১৮টি ক্লাব জেলা স্তরে চ্যাম্পিয়ান হয়েছে। তিনটি করে জেলা নিয়ে তাদের এ, বি, সি, ডি, ই ও এফ জোনে ভাগ করা হয়। এ জোনে আছে কোচবিহার, জলপাইগুড়ি ও শিলিগুড়ি। বি জোনে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর। সি জোনে আছে মুর্শিদাবাদ, বীরভূম ও বর্ধমান। ডি জোনে আছে নদিয়া ও দুই ২৪ পরগনা। ই জোনে হুগলি, হাওড়া ও চন্দননগর।

শুক্রবার থেকে প্রত্যেক বিভাগের তিনটি জেলার চ্যাম্পিয়ানদের লিগ খেলা শুরু হয়েছে। লিগের মাধ্যমে ছ’টি জোনের চ্যাম্পিয়ান দল বাছাই হবে। ছ’টি জোন চ্যাম্পিয়ান দলকে দু’টি বিভাগে ভাগ করে লিগ খেলা শুরু হবে। প্রথম ভাগে থাকবে এ, বি সি জোনের সেরা দল। এদের খেলা হবে হুগলিতে। দ্বিতীয় বিভাগে ডি, ই ও এফ জোনের চ্যাম্পিয়ান দলগুলি। এদের খেলা হবে বালুরঘাটে। প্রথম ও দ্বিতীয় বিভাগের চ্যাম্পিয়ান দলের মধ্য ফাইনাল খেলা হবে হুগলির চন্দননগর মাঠে।

Advertisement

এ দিন অরবিন্দ স্টেডিয়ামে এফ জোনের খেলায় টসে জিতে ব্যাট করতে নামে মেদিনীপুর ভিএসপি একাদশ। ৪৫ ওভারের এই ম্যাচে ৪২ ওভারে ৩২৬ করে তারা। ৮৯ বলে ১১৫ রান করে চয়ন ঘোষ। এর পরে খেলতে নেমে ৩৩ ওভারে ২১০ রানে গুটিয়ে যায় পুরুলিয়ার মানভূমের ফ্রেন্ডস ওয়েলফেয়ার অর্গানাইজেশন।

শনিবার খেলবে বাঁকুড়া ও পুরুলিয়া। রবিবার খেলবে বাঁকুড়া-মেদিনীপুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন