Sports News

ভারতীয় কোচের পদে কে, ইন্টারভিউ দেবেন ছ’জন

ক্রিকেট উপদেষ্টা কমিটি যে ছ’জনকে বেছে নিয়েছে ইন্টারভিউ নেওয়ার জন্য সেই তালিকায় শোনা যাচ্ছে রয়েছেন রবি শাস্ত্রী, বীরেন্দ্র সহবাগ, টম মুডি, ফিল সাইমন্স, রিচার্ড পাইবাস ও লালচাঁদ রাজপুত।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ জুলাই ২০১৭ ১৫:০৯
Share:

অতীতের অ্যালবাম থেকে। যখন ভারতীয় দলের দায়িত্বে ছিলেন রবি শাস্ত্রী। সঙ্গ বিরাট কোহালি।—ফাইল চিত্র।

ভারতীয় ক্রিকেট দলের কোচ হওয়ার জন্য ছ’জনের তালিকা বানাল বিসিসিআই।

Advertisement

অনিল কুম্বলে দায়িত্বে থাকার সময়ই নতুন কোচের আবেদনপত্র চেয়ে বিজ্ঞাপন দিয়েছিল ভারতীয় ক্রিকেটের নিয়ামক সংস্থা। ১০ জনের আবেদনপত্র জামা পড়েছিল। সেখান থেকে মনে করা হচ্ছে ছ’জনকে ডাকা হবে। সূত্রের খবর সেই ছ’জনের তালিকায় অবশ্যই শীর্ষে রবি শাস্ত্রী। তিনিই যে বিরাটদের পরবর্তি কোচ হচ্ছেন সেটাও প্রায় নিশ্চিত। মনে করা হচ্ছে ছ’জনকে বেছে নিয়ে এই ইন্টাভিউটাও একটা দেখানোর জন্যই।

আরও খবর: কাল কোচের ইন্টারভিউ, শুরুতে হয়তো বোর্ডের বার্তা

Advertisement

ক্রিকেট উপদেষ্টা কমিটি যে ছ’জনকে বেছে নিয়েছে ইন্টারভিউ নেওয়ার জন্য সেই তালিকায় শোনা যাচ্ছে রয়েছেন রবি শাস্ত্রী, বীরেন্দ্র সহবাগ, টম মুডি, ফিল সাইমন্স, রিচার্ড পাইবাস ও লালচাঁদ রাজপুত। এই ছ’জন ছাড়াও ভারতীয় ক্রিকেট দলের কোচ হওয়ার জন্য আবেদন জানিয়েছিলেন,ডোডা গনেশ,লান্স ক্লুসনার, রাকেশ শর্মা (এই মুহূর্তে তিনি ওমান জাতীয় দলের কোচ), উপেন্দ্রনাথ ব্রহ্মচারী (একজন ইঞ্জিনিয়ার যাঁর কোনও ক্রিকেটের অভিজ্ঞতানেই)। শোনা যাচ্ছে সাত নম্বরে রাখা হয়েছে লান্স ক্লুসনারকে। প্রয়োজনে তাঁকে ডাকা হতে পারে। যদিও সেই সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।

কাকে বাছবেন সৌরভ, সচিনরা। এখন এটাই লাখ টাকার প্রশ্ন।—ফাইল চিত্র।

লন্ডনে চ্যাম্পিয়ন্স ট্রফির পরই নিজের দায়িত্ব থেকে সরে দাঁড়ান অনিল কুম্বলে। দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাননি তিনি। কোচ ছাড়াই দল ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে ওয়ান ডে সিরিজ জিতে নিয়েছে। দলের সঙ্গে রয়েছে ব্যাটিং ও ফিল্ডিং কোচ। শুরু থেকেই বিরাট কোহালি ও রবি শাস্ত্রীর ভাল সম্পর্ককে সামনে রেখে শাস্ত্রীর নাম উঠে এসেছে বার বার। কিন্তু তিনি আবেদন জানিয়েছেন সবার শেষে। কুম্বলের ঘটনাকে সামনে রেখে ক্রিকেট উপদেষ্টা কমিটি সিদ্ধান্ত নিয়েছে এক বছর নয় দু’বছরের জন্য চুক্তি করা হবে কোচের সঙ্গে। তবে, সিএসির তরফে সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিন তেন্ডুলকর ও ভিভিএস লক্ষ্মণের এ নিয়ে কোনও মন্তব্য পাওয়া যায়নি।

মুডির নামও একদম ছেটে ফেলা যাচ্ছে না। তার পিছনে রয়েছে তাঁর কোচিং অভিজ্ঞতা। মুডি এলে ম্যাক ডারমট আসতে পারেন বোলিং কোচ হয়ে। অন্যদিকে রবি শাস্ত্রী এলে তাঁর হাত ধরে যে ভরত অরুণ ফিরবেন বোলিং কোচ হিসেবে সে নিয়েও কোনও সন্দেহ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন