Sports News

নির্বাসনের মধ্যেই ক্লাব ক্রিকেট খেলতে পারবেন ব্যানক্রফট

গত মার্চে কেপ টাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বল বিকৃত করেছিলেন তিনিই, স্যান্ডপেপার ব্যবহার করেছিলেন বল বিকৃত করতে। এই পরিকল্পনার পিছনে ছিলেন অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

Advertisement

সংবাদ সংস্থা

পার্থ শেষ আপডেট: ১৫ মে ২০১৮ ১৫:৫৭
Share:

ক্যামেরন ব্যানক্রফটকে ক্লাব ক্রিকেট খেলার ছাড়পত্র দিল ক্রিকেট অস্ট্রেলিয়া। বল বিকৃতি কাণ্ডে সব থেকে কম শাস্তি হয়েছে তাঁরই। এ বার তিনি পশ্চিম অস্ট্রেলিয়া ক্লাব ক্রিকেট খেলতে পারবেন। ২৫ বছরের এই ব্যাটসম্যানকে ন’মাসের জন্য নির্বাসিত করা হয়েছিল রাজ্য ও আন্তর্জাতিক ক্রিকেট তেকে।

Advertisement

গত মার্চে কেপ টাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বল বিকৃত করেছিলেন তিনিই, স্যান্ডপেপার ব্যবহার করেছিলেন বল বিকৃত করতে। এই পরিকল্পনার পিছনে ছিলেন অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। দু’জনকেই এক বছরের জন্য নির্বাসিত করা হয়েছে।

ডব্লু এ প্রিমিয়ার ক্রিকেটের নিয়ম অনুযায়ী ক্রিকেট অস্ট্রেলিয়ার শাস্তি স্বাভাবিকভাবেই ক্লাব ক্রিকেটেও মানা হবে। নিউ সাউথওয়েলের ক্ষেত্রে একটু আলাদা। নির্বাসিত থাকার সময় এখানকার প্লেয়াররা ক্লাব ক্রিকেট খেলতে পারবে। ১৬টি ডব্লুএ প্রিমিয়র ক্রিকেট ক্লাবের মধ্যে আলোচনার পর ব্যানক্রফটকে বিশেষ অনুমতি সাপেক্ষে খেলার ছাড়পত্র দেওয়া হয়েছে।

Advertisement

আরও পড়ুন
বাটলারের অস্ত্র তৈরিই আছে, দাবি কালিসের

পশ্চিম অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশনের মুখ্য আধিকারিক ক্রিস্টিনা ম্যাথুস বলেন, ‘‘এই নিয়ে প্রচুর মতবিরোধ হয়েছে। কিন্তু শেষ পর্যন্ত স্বীকৃতি দেওয়া হয়েছে। ক্যামেরুনের জন্য এটা খুব ভাল হল।’’ ব্যানক্রফট খেলেছেন মাত্র আটটি টেস্ট। ক্ষমাও চেয়েছিলেন। জানিয়েছিলেন, এই ভুলের জন্য সারাজীবন আফসোস করতে হবে। নতুন কোচ জাস্টিন ল্যাঙ্গার ইঙ্গিত দিয়েছেন, নির্বাসন কাটিয়ে জাতীয় দলে ফেরার জন্য ব্যানক্রফটকে স্বাগত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন