French Open 2023

স্ট্রেট সেটে জিতে ফরাসি ওপেনের শেষ আটে আলকারাজ, রোলাঁ গারোজে দাপট পুরুষদের ১ নম্বরের

ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠলেন কার্লোস আলকারাজ। চতুর্থ রাউন্ডে স্ট্রেট সেটে ইটালির প্রতিপক্ষকে হারালেন পুরুষদের শীর্ষ বাছাই তারকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ২২:৫৯
Share:

ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠে উল্লাস কার্লোস আলকারাজের। ছবি: রয়টার্স

রোলাঁ গারোজে ফিলিপে শাতিয়েঁর কোর্টে ড্রপ শটের প্রদর্শনী করলেন কার্লোস আলকারাজ। পুরুষদের শীর্ষ বাছাই তারকার কাছে এই ড্রপ শটেই হেরে গেলেন ১৭ বাছাই ইটালির লোরেঞ্জো মুসেত্তি। চতুর্থ রাউন্ড স্ট্রেট সেটে জিতে ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠলেন আলকারাজ। রোলাঁ গারোজে দাপট দেখালেন তিনি। খেলার ফল তাঁর পক্ষে ৬-৩, ৬-২, ৬-২।

Advertisement

খেলার শুরুটা অবশ্য এ ভাবে হয়নি। প্রথম দু’টি গেম জিতে যান মুসেত্তি। কিন্তু তার পরে হঠাৎই বদলে গেল খেলা। পোড়খাওয়া ব্যাটার যেমন শুরুর কয়েকটি বল দেখে নিয়ে তার পর হাত খোলা শুরু করেন, আলকারাজ তেমনই করলেন। তার পরে একতরফা খেলা। মুসেত্তি দাঁড়াতেই পারলেন না। ০-২ পিছিয়ে থাকা অবস্থায় পর পর পাঁচটি গেম জিতলেন স্পেনের টেনিস খেলোয়াড়। সেখানেই প্রথম সেট ছিনিয়ে নিলেন তিনি। শেষ পর্যন্ত ৬-৩ জিতলেন।

দ্বিতীয় সেটেও একই ছবি। কয়েকটি পয়েন্টের জন্য হাড্ডাহাড্ডি লড়াই হলেও যখনই আলকারাজ ড্রপ শট মারছিলেন তখনই সমস্যায় পড়ছিলেন মুসেত্তি। বেস লাইন থেকে ড্রপ শট টেনিসের অন্যতম কঠিন শট। সেটাই অবলীলায় মারছিলেন আলকারাজ। আবার কখনও নেটের কাছে গিয়ে পয়েন্ট তুলে নিচ্ছিলেন। দেখে মনে হচ্ছিল লাল সুড়কির কোর্টে রাফায়েল নাদালের উত্তরসূরি এসে গিয়েছে। দ্বিতীয় সেট ৬-২ জিতে যান আলকারাজ।

Advertisement

তৃতীয় সেটেও মুসেত্তির সার্ভিস ভাঙলেন আলকারাজ। সার্ভিসের সমস্যায় পয়েন্ট হারালেন মুসেত্তি। আর সেখানেই খেলা ছিনিয়ে নিলেন আলকারাজ। তৃতীয় সেটের শেষ দুই পয়েন্টে কিছুটা লড়াই করলেও শেষ পর্যন্ত হারতে হল মুসেত্তিকে। ৬-২ তৃতীয় সেট ও সেই সঙ্গে ম্যাচ জিতে নিলেন আলকারাজ। ২ ঘণ্টা ৮ মিনিটে প্রতিপক্ষকে হারিয়ে ফরাসি ওপেনের শেষ আটে পৌঁছে গেলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন