Rafael Nadal

নাদালের আবার চোট, হতাশ আলকারাজ়ের আবেগঘন বার্তা, কী লিখলেন?

কোর্টে ফিরে নতুন করে চোট পেয়েছেন নাদাল। সরে দাঁড়িয়েছেন বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম থেকে। ভক্তদের মতো হতাশ আলকারাজ়। আবেগঘন বার্তা পাঠালেন বিশ্বের দু’নম্বর টেনিস খেলোয়াড়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১৫:৫৯
Share:

(বাঁদিকে) রাফায়েল নাদাল এবং কার্লোস আলকারাজ়। —ফাইল চিত্র।

চোট সারিয়ে প্রায় এক বছর পর কোর্টে ফিরেছিলেন রাফায়েল নাদাল। চারটি ম্যাচ খেলার পরেই আবার নতুন চোটে কাবু বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস খেলোয়াড়। বাধ্য হয়েছেন অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিতে। নাদালের এমন পরিণতিতে হতাশ কার্লোস আলকারাজ়। স্পেনের তরুণ খেলোয়াড় আবেগঘন বার্তা দিলেন সিনিয়র সতীর্থকে।

Advertisement

২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক খেলতে পারবেন না বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামে। অস্ত্রোপচার করিয়ে কোর্টে ফেরার পর আবার নতুন চোট। গত ১৮ মাস ধরে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন নাদাল। টেনিসপ্রেমীদের আশা ছিল, ২০২৪ সালে আবার সেরা ফর্মের নাদালকে দেখা যাবে। বছরের শুরুর ধাক্কায় তাঁরা হতাশ। নাদালের নতুন চোটে হতাশ তাঁর প্রতিপক্ষেরাও।

কোর্টের নাদালের মুখোমুখি হওয়ার জন্য অপেক্ষা করেছিলেন নোভাক জোকোভিচ, আলকারাজ়ের মতো বিশ্বের প্রথম সারির টেনিস খেলোয়াড়েরা। নাদালের নতুন চোট হতাশ করেছে তাঁদেরও। নাদালের পর আলকারাজ়কে নিয়ে স্বপ্ন দেখছেন স্পেনের টেনিসপ্রেমীরা। নাদালের অ্যাকাডেমি থেকে উঠে আসা আলকারাজ়ও অপেক্ষায় ছিলেন নিজের আদর্শের কোর্টে ফেরার। দু’জনেই জানিয়েছেন, প্যারিস অলিম্পিক্সে জুটি বেধে ডাবলস খেলতে চান। স্বভাবতই নাদালের চোটে তিনি হতাশ। নিজের আদর্শকে আবেগপ্রবণ বার্তা দিয়েছেন আলকারাজ়। সমাজমাধ্যমে তিনি লিখেছেন, ‘‘আমরা এর পরের রাফা প্রতিযোগিতায় তোমার জন্য অপেক্ষা করব। তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠ।’’

Advertisement

রাফা প্রতিযোগিতা বলতে আলকারাজ় ফরাসি ওপেনের কথা বোঝাতে চেয়েছেন। নাদালের ২২টি গ্র্যান্ড স্ল্যামের ১৪টিই ফরাসি ওপেন। লাল সুরকির কোর্টে নাদালকে হারানো কার্যত অসম্ভব বলে মনে করেন বিশ্বে তাবড় টেনিস খেলোয়াড়েরা। প্যারিস অলিম্পিক্সের টেনিসও হবে নাদালের প্রিয় কোর্টে। যেখানে তাঁর সঙ্গে জুটি বেধে সোনা জয়ের স্বপ্ন দেখছেন আলকারাজ়। স্বভাবতই নাদালের চোট তাঁকে হতাশ করেছে। তিনি চাইছেন জাতীয় দলের সিনিয়র সতীর্থ দ্রুত সুস্থ হয়ে চেনা মেজাজে কোর্টে ফিরুন। সমাজমাধ্যমের বার্তায় সে কথাই বোঝাতে চেয়েছেন দু’টি গ্র্যান্ড স্ল্যামের মালিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন