সাইনাকেও হারালেন মারিন

পিভি সিন্ধুর পর সাইনা নেহওয়াল। চব্বিশ ঘণ্টার মধ্যে ক্যারোলিনা মারিনের হাতে ভারতীয় ব্যাডমিন্টনের দুই মহাতারকার পতন হল প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগে। রবিবার তবু সিন্ধু একটা গেম জিততে পেরেছিলেন অলিম্পিক্স সোনাজয়ী মহাপ্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০১৭ ০৪:০৪
Share:

গাচ্চিবোলিতে অপ্রতিরোধ্য মারিন।-টুইটার

পিভি সিন্ধুর পর সাইনা নেহওয়াল। চব্বিশ ঘণ্টার মধ্যে ক্যারোলিনা মারিনের হাতে ভারতীয় ব্যাডমিন্টনের দুই মহাতারকার পতন হল প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগে।

Advertisement

রবিবার তবু সিন্ধু একটা গেম জিততে পেরেছিলেন অলিম্পিক্স সোনাজয়ী মহাপ্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে। মাত্র কিছু দিন আগে চোট থেকে ফেরা সাইনা সেটাও পারলেন না। হারলেন ১৪-১৫, ৫-১১। এক সময় তো দ্বিতীয় গেমে মারিন ৮-০ এগিয়ে গিয়েছিলেন। ১১ পয়েন্টের ফর্ম্যাটে তখন স্প্যানিশ তারকার কাছে সাইনার ‘লাভ’-এ হারার আশঙ্কা তুঙ্গে। সেটা অবশ্য হয়নি সাইনা শেষ দিকে কিছুটা জ্বলে ওঠায়। তবে স্ট্রেট গেমে হার বাঁচাতে বিশ্বের প্রাক্তন এক নম্বরের জন্য সেটা যথেষ্ট ছিল না।

হারের পর আওয়াধি ওয়ারিয়র্সের হায়দরাবাদি তারকা দায়ী করছেন গাচ্চিবোলি স্টেডিয়ামের কোর্টকে। নিজের শহরের কোর্টে দা়ঁড়িয়ে সাইনা বলে দেন, ‘‘মারিন রবিবারই এই কোর্টে খেলেছে বলে কন্ডিশনটা ওর জানা। সেটার সুবিধে পেয়েছে। আমার কোর্ট কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে সমস্যা হচ্ছিল। তবে জয়টা মারিনের প্রাপ্য।’’ আর হায়দরাবাদ হান্টার্সের মারিন? চব্বিশ ঘণ্টা আগেই সিন্ধুর বিরুদ্ধে জয় আজ সাইনার বিরুদ্ধে নামার আগে তাঁর আরও আত্মবিশ্বাস করে তুলেছিল কি না প্রশ্নে বলেন, ‘‘খুব ভাল ম্যাচ হল। সাইনা শক্ত প্রতিপক্ষ। আমি তো ধন্যবাদ দেব দর্শকদের। এ রকম সমর্থন পাওয়ায় আমার জিততে সুবিধে হচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন