জোড়া সেঞ্চুরিতে ট্রফি ইস্টবেঙ্গলের

স্থানীয় ক্রিকেটে একসঙ্গে তিনটে ঘটনা ঘটে গেল শনিবার। সিএবি-র এএনঘোষ ট্রফির ফাইনাল জিতে ক্রিকেট মরসুমের প্রথম ট্রফি তুলে ফেলল ইস্টবেঙ্গল। চোট পেয়ে হাসপাতালে ভর্তি থাকা ঋতম পোড়েল এ দিন ছাড়া পেয়ে গেলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০১৫ ০৩:২৬
Share:

মরসুমের প্রথম ট্রফি জেতার উচ্ছ্বাস ইস্টবেঙ্গলের।

স্থানীয় ক্রিকেটে একসঙ্গে তিনটে ঘটনা ঘটে গেল শনিবার। সিএবি-র এএনঘোষ ট্রফির ফাইনাল জিতে ক্রিকেট মরসুমের প্রথম ট্রফি তুলে ফেলল ইস্টবেঙ্গল। চোট পেয়ে হাসপাতালে ভর্তি থাকা ঋতম পোড়েল এ দিন ছাড়া পেয়ে গেলেন। এবং স্থানীয় ক্রিকেটের পরিকাঠামোর খোলনলচে পাল্টে ফেলার কথাবার্তা হয়ে গেল।

Advertisement

এ দিন ইডেনে ভবানীপুরকে ১৫৫ রানে হারিয়ে ট্রফি জিতে ফেলল। প্রথম ইনিংসে ইস্টবেঙ্গল তুলেছিল ৩৫৩-৮। জবাবে ভবানীপুর করে ২৭৭। ইস্টবেঙ্গল দ্বিতীয় ইনিংসে ২৬৭-৫ তোলার পর ভবানীপুর ১৮৮-৫-এর বেশি আর এগোতে পারেনি। ইস্টবেঙ্গলের হয়ে দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করেন প্রসেনজিৎ দাস (১৩৫) ও শুভজিৎ বন্দ্যোপাধ্যায় (১০৩)। ক্লাবের দীর্ঘ দিনের কোচ প্রণব নন্দী এ বার আর টিমের সঙ্গে নেই। তাঁর জায়গায় আসা সব্যসাচী শীল বললেন, ‘‘আমি টুলটুলদার (প্রণব) সহকারি ছিলাম বহু দিন। আমাদের টিমটা এককাট্টা হয়ে খেলে বলেই সাফল্য আসে।’’

পাশাপাশি স্থানীয় ক্রিকেটে প্রত্যেক ক্লাবের প্রত্যেক রেজিস্টার্ড ক্রিকেটারের জন্য বিমা করাচ্ছে এসবিআই। এত দিন গ্রুপ বিমা হত। প্লেয়ারদের নামে হত না। এ ছাড়া, নতুন স্কোরবোর্ড বসাচ্ছে সিএবি। পর্যাপ্ত চিকিৎসাব্যবস্থাও থাকছে। অ্যাপোলোর সঙ্গে চুক্তি হওয়ায় এ বার স্থানীয় ক্রিকেট মরসুমে মাঠে মাঠে ঘুরবে অ্যাম্বুল্যান্স। সঙ্গে স্ট্রেচার, মেডিক্যাল কিট তো থাকছেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন