ইংলিশ প্রিমিয়ার লিগ

ইপিএলে চেলসির হার, রুনিদের ড্র

প্রিমিয়ার লিগে মহাঅঘটন। ছ’মাস পরে ঘরের মাঠে হারল চেলসি। তাও আবার এমন দলের কাছে যারা লিগ টেবলে ধুঁকছে— ক্রিস্টাল প্যালেস। আন্তোনিও কন্তের দল স্ট্যামফোর্ড ব্রিজে এ বার শেষ দশটি ম্যাচে জিতেছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ এপ্রিল ২০১৭ ০৪:০৫
Share:

ব্যর্থ: রুনিকে নামিয়েও জয় অধরা মোরিনহোর। রয়টার্স

চেলসি ১ : ক্রিস্টাল প্যালেস ২

Advertisement

ম্যান ইউ ০ : ওয়েস্ট ব্রম ০

Advertisement

প্রিমিয়ার লিগে মহাঅঘটন।

ছ’মাস পরে ঘরের মাঠে হারল চেলসি। তাও আবার এমন দলের কাছে যারা লিগ টেবলে ধুঁকছে— ক্রিস্টাল প্যালেস।

আন্তোনিও কন্তের দল স্ট্যামফোর্ড ব্রিজে এ বার শেষ দশটি ম্যাচে জিতেছিল। ১৬ সেপ্টেম্বরের পরে ঘরের মাঠে অপরাজিত থাকার সেই দৌড় যে এ ভাবে থেমে যাবে শনিবার কে ভেবেছিল? তাও ম্যাচ শুরুর পাঁচ মিনিটের মধ্যেই সেস ফাব্রেগাস চেলসিকে এগিয়ে দেওয়ার পরে!

এডেন অ্যাজারের ক্রস থেকে চেলসিকে ফাব্রেগাস এগিয়ে দেওয়ার কিছুক্ষণের মধ্যেই সমতা ফেরান উইলফ্রেড জাহা। তিনিই এ দিনের নায়ক। গোল করাই শুধু নয়, ক্রিস্টাল প্যালেসকে সমতায় ফিরিয়ে তাঁর ঠিক ৯১ সেকেন্ডের মাথায় ক্রিস্তিয়ঁ বেন্তিকে জয়সূচক গোলের পাস বাড়ান তিনি।

আরও পড়ুন: মায়ামি ওপেনের ফাইনালে ফের রাফার সামনে রজার

এ ভাবে পিছিয়ে যাওয়ার পরে চেলসি ম্যাচে ফেরার চেষ্টা কম করেনি। সব মিলিয়ে ক্রিস্টাল প্যালেসের গোল লক্ষ্য করে ২৪টা শট মেরেছে চেলসি এই ম্যাচে। যা ইপিএলে গত ২৯টা ম্যাচের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ। তাতেও লাভ হয়নি। চেলসির যাবতীয় প্রয়াস আটকে যায় ক্রিস্টাল প্যালেসের বক্সে।


দুর্ভেদ্য: ওয়েন হেনেসির কাছেই আটকে গেলেন কোস্তারা। ছবি: রয়টার্স

উইলফ্রেড জাহার পাশাপাশি যে কারণে এ দিনের নায়ক হিসেবে তুলে ধরা হচ্ছে আর এক জনের নামও। তিনি ক্রিস্টাল প্যালেসের গোলকিপার ওয়েন হেনেসি। যিনি সব মিলিয়ে ১১টা শট না বাঁচালে ক্রিস্টাল জিতে মাঠ ছাড়তে পারত না শনিবার।

এই ম্যাচে হারের ফলে অবশ্য চেলসির লিগ টেবলে অবস্থানের কোনও পরিবর্তন হচ্ছে না। তবে ১০ পয়েন্টের বদলে চেলসির সঙ্গে দ্বিতীয় স্থানে থাকা টটেনহ্যামের পয়েন্টের পার্থক্য কমে দাঁড়াল সাত।

শুধু চেলসিই নয়, এ দিন হতাশ হলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সমর্থকরাও। ওয়েস্ট ব্রমের বিরুদ্ধে শনিবার জোসে মোরিনহোর টিম গেলশূন্য ড্র করায়। ইপিএলে প্রথম চারে শেষ করার দৌড়ে থাকা ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ওল্ড ট্র্যাফোর্ডে আরও এক পয়েন্ট নষ্ট করে পয়েন্ট টেবলে পাঁচ নম্বরে এখন। চার নম্বরে থাকা ম্যাঞ্চেস্টার সিটির থেকে চার পয়েন্টে পিছিয়ে। মোরিনহো এ দিন ওয়েন রুনিকে দ্বিতীয়ার্ধে নামিয়েও গোলের দিশা পেতে ব্যর্থ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন