রোখা যাচ্ছে না কন্তের চেলসিকে

ইংলিশ প্রিমিয়ার লিগ জেতার দৌড়ে ক্রমশ এগোচ্ছে চেলসি। শনিবার অ্যাওয়ে ম্যাচে বোনর্মুথ-কে ৩-১ হারাল আন্তোনিও কন্তের টিম। এ দিনের জয়ের ফলে ৩১ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইল চেলসি। লিগে তাঁদের বাকি আর সাত ম্যাচ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০১৭ ০৩:৪৪
Share:

ত্রাতা: গোল করে চেলসির মার্কোস আলোন্সোর উৎসব। ছবি: রয়টার্স

ইংলিশ প্রিমিয়ার লিগ জেতার দৌড়ে ক্রমশ এগোচ্ছে চেলসি। শনিবার অ্যাওয়ে ম্যাচে বোনর্মুথ-কে ৩-১ হারাল আন্তোনিও কন্তের টিম।

Advertisement

এ দিনের জয়ের ফলে ৩১ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইল চেলসি। লিগে তাঁদের বাকি আর সাত ম্যাচ। যার মধ্যে ঘরের মাঠে তাদের খেলতে হবে সাউদাম্পটন, মিডলসব্রো, ওয়াটফোর্ড এবং সান্ডারল্যান্ড। দিয়েগো কোস্তাদের বাকি তিন অ্যাওয়ে ম্যাচ রয়েছে ম্যাঢ্চেস্টার ইউনাইটেড, এভার্টন এবং ওয়েস্টব্রমের বিরুদ্ধে। ঘরের মাঠে সব ম্যাচ জিতে অ্যাওয়ে ম্যাচের মধ্যে যে কোনও একটি জিতলেই এ বারের ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয়ে যাবে আন্তোনিও কন্তের দল। সে ক্ষেত্রে ইতালীয় কোচ প্রথম বার চেলসিতে এসেই ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন করবেন দলকে। কারণ সমসংখ্যক ম্যাচে ৬৮ পয়েন্ট টটেনহ্যামের। ফলে এ দিন জিতে সাত পয়েন্টের ব্যবধান রেখে চ্যাম্পিয়নশিপের আরও কাছে পৌঁছে গেলেন দাভিদ লুইসরা।

এই ম্যাচের আগেই ওয়াটফোর্ডকে ৪-০ হারিয়ে চেলসি সমর্থকদের উপর চাপ বাড়িয়ে দিয়েছিল চলতি ইংলিশ প্রিমিয়ার লিগে এ পর্যন্ত দ্বিতীয় স্থানে থাকা টটেনহ্যাম। কিন্তু এডেন অ্যাজাররা সেই চাপ মাঠে নেমেই ফুৎকারে উড়িয়ে দিলেন। অ্যাওয়ে ম্যাচ হলেও শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে বোনর্মুথকে চেপে ধরেছিলেন এডেন অ্যাজাররা।

Advertisement

ম্যাচের সতেরো মিনিটের মাথায় বোর্নমুথের অ্যাডাম স্মিথ আত্মঘাতী গোল করলে এগিয়ে যায় চেলসি। এর তিন মিনিট পরেই এডেন অ্যাজারের গোল। মরসুমে এটি অ্যাজারের ১৪ তম গোল। এর আগে ২০১৩-১৪ মরসুম এবং ২০১৪-১৫ মরসুমে ১৪ গোল করেছিলেন অ্যাজার।

২-০ এগিয়ে গিয়েও প্রথমার্ধের একদম শেষ দিকে বোনর্মুথের হয়ে ব্যবধান কমান জোশুয়া কিংগ। কিন্তু দ্বিতীয়ার্ধ শুরু হতেই ফের স্বমহিমায় ফেরেন দিয়েগো কোস্তারা। ৬৮ মিনিটে ৩-১ করে যান মার্কোস আলোন্সো।

এ দিন চেলসির কাছে বিধ্বস্ত হয়ে অবনমনের আওতা থেকে সাত পয়েন্ট আগে রইল বোর্নমুথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন