জয় অধরাই চেন্নাইয়িনের, এক নম্বরে উঠল মুম্বই সিটি

এফসি গোয়ার বিরুদ্ধে হার দিয়ে এই মরসুমে আইএসএলে অভিযান শুরু করেছে দু’বারের চ্যাম্পিয়নেরা। ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে এ দিন প্রথম একাদশে বেশ কয়েকটি পরিবর্তন করেন কোচ জন গ্রেগরি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০১৯ ০৪:১৬
Share:

মরিয়া চেন্নাইয়ের ছাংতেকে আটকানোর চেষ্টায় সৌভিক।

জয়ের সরণিতে ফেরার স্বপ্ন পূরণ হল না চেন্নাইয়িন এফসি-র। রবিবার ঘরের মাঠে মুম্বই সিটি এফসি-কে হারিয়ে দীপাবলি স্মরণীয় করে রাখতে চেয়েছিলেন অনিরুদ্ধ থাপা, লালিয়ানজ়ুয়ালা ছাংতেরা। কিন্তু অন্ধকার ঘুচল না চেন্নাই শিবির থেকে।

Advertisement

এফসি গোয়ার বিরুদ্ধে হার দিয়ে এই মরসুমে আইএসএলে অভিযান শুরু করেছে দু’বারের চ্যাম্পিয়নেরা। ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে এ দিন প্রথম একাদশে বেশ কয়েকটি পরিবর্তন করেন কোচ জন গ্রেগরি। ম্যাচের এক মিনিটেই গোল করার সুযোগ পেয়েছিল তারা। কিন্তু রাফায়েল ক্রিভেলারোর শট অবিশ্বাস্য দক্ষতায় বাঁচিয়ে দেন মুম্বই গোলরক্ষক অমরিন্দর সিংহ। ১১ মিনিটে ফের গোল নষ্ট করেন ব্রাজিলীয় মিডফিল্ডার। এ বার তাঁর শট ক্রসবারের উপর দিয়ে উড়ে যায়। দু’মিনিট পরে ফের সুযোগের সদ্ব্যবহার করতে ব্যর্থ হন রাফায়েল। ২০ মিনিটে মুম্বই মাঝমাঠের অন্যতম ভরসা মদৌ সওগৌ চোট পান।

দ্বিতীয়ার্ধেও শুরু থেকে আধিপত্য ছিল চেন্নাইয়ের। ৪৯ মিনিটে লুসিয়ান গইয়ানের শট ক্রসবারের উপর দিয়ে বেরিয়ে যায়। ৫৪ মিনিটে এল সাবিয়ার দুরন্ত ফ্রি-কিক বাঁচান অমরিন্দর। ৯০ মিনিট লাল কার্ড (দ্বিতীয় হলুদ কার্ড) দেখে মাঠ ছাড়েন মুম্বইয়ের মিডফিল্ডার সৌভিক চক্রবর্তী। বিপক্ষ দশ জন হয়ে যাওয়া সত্ত্বেও গোল করতে পারেননি চেন্নাইয়ের ফুটবলারেরা।

Advertisement

রবিবারের ড্রয়ের ফলে দু’ম্যাচে এক পয়েন্ট নিয়ে লিগ টেবলের আট নম্বরে রয়েছে চেন্নাই। সমসংখ্যক ম্যাচ খেলে চার পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানে উঠে এল বলিউড তারকা রণবীর কপূরের দল মুম্বই। দ্বিতীয় স্থানে থাকা নর্থইস্ট ইউনাইটেডেরও দুই ম্যাচে চার পয়েন্ট। কিন্তু গোল পার্থক্যে পিছিয়ে থাকায় দু’নম্বরে বলিউডের আর এক তারকা জন আব্রাহামের দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন