নয় গোলের ম্যাচে জয় পেল দুরন্ত চেন্নাইয়িন

এই ম্যাচ জিতে যাওয়ায় সেমিফাইনালে যাওয়ার লড়াইতে ভেসে থাকল চেন্নাইয়িন।   

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২০ ০৪:৪১
Share:

হ্যাটট্রিক করলেও দলকে জেতাতে পারলেন না বার্থেলেমেউ।—ফাইল চিত্র।

ইন্ডিয়ান সুপার লিগের এ বারের সব চেয়ে চমকে দেওয়া ম্যাচটি হল শনিবার কেরলের মাঠে। নয়টি গোল হল ম্যাচে। কেরলের বার্থেলেমেউ হ্যাটট্রিক করলেও একবারও এগিয়ে যেতে পারেনি এলকো সতৌরির দল। দক্ষিণের দলের রক্ষণ হাফ ডজন গোলও খেল। বিরতির আগে চেন্নাইয়িন এগিয়ে ছিল ৩-০ গোলে। চেন্নাইয়িনের পক্ষে গোলগুলি করেন রাফায়েল কিলভেরালো (২), লালানজুয়ালা চাংতে (২) এবং নেরিযুস ভালেস্কি (২)। এই ম্যাচ জিতে যাওয়ায় সেমিফাইনালে যাওয়ার লড়াইতে ভেসে থাকল চেন্নাইয়িন।

Advertisement

এ দিকে আজ জামশেদপুরের মাঠে এটিকে মুখোমুখি হচ্ছে সুব্রত পালদের বিরুদ্ধে। এটিকের সামনে রয়েছে ফের লিগ শীর্ষে ওঠার সুযোগ, অন্যদিকে শেষ পাঁচ ম্যাচে চারটিতে হেরে যাওয়া জামশেদপুরের সামনেও রয়েছে শেষ সুযোগ প্রথম চারে ঢোকার লড়াইয়ে ফেরার।

যুবভারতীতে আন্তোনিয়ো মিরান্দার দলকে হারিয়েছিলেন প্রীতম কোটালরা। তা সত্ত্বেও হাবাস চিন্তিত দলের ক্লান্তি কাটানো নিয়ে। শনিবার তিনি বলে দিলেন, ‘‘কলকাতায় নর্থ ইস্টের বিরুদ্ধে শেষ ম্যাচ আর কালকের (রবিবার) ম্যাচের মধ্যে ব্যবধান এত কম যে ক্লান্তি কাটানোর সময় নেই। এটা ফুটবলের পক্ষে ভাল নয়। তা সত্ত্বেও যে চারটি ম্যাচ বাকি আছে সেখানে ভাল খেলার চেষ্টা করব। লক্ষ্যে অবিচল থাকতে চাই আমরা।’’ লক্ষ্যটা কী? হাবাসের ইঙ্গিত অবশ্যই লিগ শীর্ষে থেকে এশিয়ার সেরা প্রতিযোগিতা চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করা। তবে হাবাসের সুবিধা এই ম্যাচে তিনি বহুদিন পরে খেলাতে পারবেন ডেভিড উইলিয়ামসকে। দু’ম্যাচ পরে ফিরবেন রিজার্ভ বেঞ্চে। কৃষ্ণ-উইলিয়ামস যুগলবন্দীর পাশাপাশি এটেকের রক্ষণও খুব ভাল খেলছে। প্রীতম, আগুস্তো, সুমিত রাঠিরা ১৪ ম্যাচে মাত্র দশ গোল খেয়েছেন। করেছেন ২৪টি। তা সত্ত্বেও জামশেদপুর কোচ আন্তোনিয়ো এ দিন বলে দিয়েছেন, ‘‘এখনও শেষ চারে যাওয়ার সুযোগ রয়েছে। এটিকে অত্যন্ত শক্তিশালী দল। সে জন্যই চ্যালেঞ্জ নিয়ে নামতে চাই আমরা। এটাই শেষ সুযোগ।’’

Advertisement

রবিবার আইএসএলে: জামশেদপুর বনাম এটিকে (জামসেদপুর ৭-৩০)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন