Cheteshwar Pujara

সৌরাষ্ট্রের প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে সেঞ্চুরি পূজারার

ওপেন করতে নেমেছিলেন পূজারা। পঞ্চাশে পৌঁছতে নেন ২৯ বল। পরের পঞ্চাশ আসে ৩১ বলে। সেঞ্চুরি করতে নেন ৬১ বল। অপরাজিত থাকেন ওই ১০০ রানেই। তাঁর ইনিংসে ছিল ১৪ বাউন্ডারি ও একটি ওভার-বাউন্ডারি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

ইন্দোর শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৯ ১৫:৩০
Share:

টি-টোয়েন্টি ফরম্যাটেও এ বার নিজেকে চেনালেন পূজারা। ছবি টুইটারের সৌজন্যে।

ধ্রুপদী ব্যাটসম্যান হিসেবেই পরিচিতি। ৩১ বছর বয়সী টেস্টে বিশ্বের সেরা ব্যাটসম্যানদের মধ্যেই চিহ্নিত হন। তবে ওভারের ক্রিকেটে পাত্তা পান না। আইপিএলের আসরে তাঁকে দেখার তাই প্রশ্নই আসে না। এহেন চেতেশ্বর পূজারাই বৃহস্পতিবার টি-টোয়েন্টি ফরম্যাটে করলেন সেঞ্চুরি। ইন্দোরে মুস্তাক আলি ট্রফিতে রেলওয়েজের বিরুদ্ধে তাঁর সেঞ্চুরি নিয়েই শুরু হয়েছে চর্চা।

Advertisement

ওপেন করতে নেমেছিলেন পূজারা। পঞ্চাশে পৌঁছতে নেন ২৯ বল। পরের পঞ্চাশ আসে ৩১ বলে। সেঞ্চুরি করতে নেন ৬১ বল। অপরাজিত থাকেন ওই ১০০ রানেই। তাঁর ইনিংসে ছিল ১৪ বাউন্ডারি ও একটি ওভার-বাউন্ডারি। পূজারার ইনিংসের স্ট্রাইক রেট চোখ কপালে তোলার মতোই, ১৬৩.৯৩। পূজারার সঙ্গে সঙ্গতে থাকেন রবিন উথাপ্পা (৩১ বলে ৪৬ রান)।

পূজারার দাপটে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেটে ১৮৮ তোলে সৌরাষ্ট্র। তবে তা জেতার পক্ষে যথেষ্ট ছিল না। দুই বল বাকি থাকতে ১৯.৪ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রেলওয়েজ (১৯০/৫)।

Advertisement

আরও পড়ুন: প্রথম পদক্ষেপ নিয়ে দেখাও, ইমরানকে বার্তা দিলেন গাওস্কর​

আরও পড়ুন: বিশ্বকাপে পাকিস্তানকে বাদ দেওয়ার দাবি কি জানাবে বিসিসিআই?​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন