Cricket

রঞ্জি ট্রফিতে সেঞ্চুরি হাঁকিয়ে এলিট লিস্টে পূজারা

দলের প্রয়োজনের সময়ে ব্যাট হাতে নেমেছিলেন পূজারা। দিনের শেষে তিনি অপরাজিত রয়েছেন ১৬২ রানে।

Advertisement

সংবাদ সংস্থা

রাজকোট শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২০ ১৯:৪৩
Share:

সেঞ্চুরি হাঁকিয়ে গাওস্কর-তেন্ডুলকরের সঙ্গে এলিট লিস্টে নাম লেখালেন পূজারা। —ফাইল চিত্র।

লম্বা ইনিংস খেলতে দক্ষ চেতেশ্বর পূজারা, তা সবারই জানা। দেশের হয়ে ১৮টি টেস্ট শতরান করা ইতিমধ্যেই হয়ে গিয়েছে তাঁর। এ বার ঘরোয়া ক্রিকেটের এলিট লিস্টেও নাম তুলে ফেললেন পূজারা।

Advertisement

শনিবার মাধব রাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে সেঞ্চুরি করে এলিট লিস্টে নিজের নাম তুলে ফেললেন পূজারা। রঞ্জি ট্রফিতে খেলা ছিল সৌরাষ্ট্র বনাম কর্নাটকের। প্রথম দিনের শেষে সৌরাষ্ট্রের রান ২ উইকেটে ২৯৬। পূজারা অপরাজিত থেকে যান ১৬২ রানে।

এ দিন সেঞ্চুরি করায় প্রথম শ্রেণির ক্রিকেটে পূজারার শতরান সংখ্যা হল ৫০। প্রথম শ্রেণির ক্রিকেটে সুনীল গাওস্কর ও সচিন তেন্ডুলকর ৮১টি সেঞ্চুরি করে এলিট লিস্টে এক ও দুই নম্বরে রয়েছেন। ৬৮টি সেঞ্চুরি করে রাহুল দ্রাবিড় রয়েছেন তিন নম্বরে। পূজারার ঠিক উপরে রয়েছেন মহম্মদ আজহারউদ্দিন (৫৪টি সেঞ্চুরি)।

Advertisement

দলের প্রয়োজনের সময়ে ব্যাট করতে নামেন পূজারা। ব্যক্তিগত ১৬ রানে প্যাভিলিয়নে ফেরেন স্নেল। তখন সৌরাষ্ট্রর রান এক উইকেটে ২৮। আর এক ওপেনার হার্ভিক দেশাই ১৩ রানে ফিরে যান। তখন সৌরাষ্ট্রর রান ২ উইকেটে ৩৩। এই অবস্থায় দলের ইনিংস গোছানোর কাজ করেন পূজারা ও শেলডন জ্যাকসন। দু’ জনের চওড়া ব্যাট বিপন্মুক্ত করে সৌরাষ্ট্রকে। দিনের শেষে জ্যাকসন অপরাজিত রয়েছেন ৯৯ রানে। সঙ্গে রয়েছেন পূজারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন