Cheteshwar Pujara

রঞ্জিতে সৌরাষ্ট্রের রেকর্ড রান তাড়ায় অবদান রাখলেন পূজারা

২০০৮-০৯ মরসুমে সার্ভিসেসের বিরুদ্ধে অসমের ৩৭১ রানই ছিল রঞ্জিতে তাড়া করে জেতার রেকর্ড। যা এদিন ভেঙে দিল সৌরাষ্ট্র। উত্তরপ্রদেশের বিরুদ্ধে ৩৭২ রান তাড়া করে সৌরাষ্ট্রের জয়ে অবদান থাকল পূজারার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

লখনউ শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০১৯ ১৬:৪৯
Share:

পূজারার অপরাজিত ৬৭ অবদান রাখল সৌরাষ্ট্রের রান তাড়ায়।

অস্ট্রেলিয়ায় ভারতের টেস্ট সিরিজ জেতায় প্রধান ভূমিকা তাঁরই ছিল। হয়েছিলেন সিরিজের সেরা। এ বার দেশে ফিরে সৌরাষ্ট্রকে রঞ্জি ট্রফির সেমিফাইনালে তুলতেও অবদান থাকল চেতেশ্বর পূজারার।

Advertisement

শনিবার লখনউয়ে উত্তরপ্রদেশের বিরুদ্ধে চতুর্থ ইনিংসে রান তাড়ায় রেকর্ড করে জিতল সৌরাষ্ট্র। ভারতরত্ন শ্রী অটলবিহারী বাজপেয়ী আন্তর্জাতিক স্টেডিয়ামে ৩৭২ রান তাড়া করার চ্যালেঞ্জ ছিল পূজারাদের সামনে। চার উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে রেকর্ড করল সৌরাষ্ট্র। এর আগে ২০০৮-০৯ মরসুমে সার্ভিসেসের বিরুদ্ধে অসমের ৩৭১ রানই ছিল রঞ্জিতে তাড়া করে জেতার রেকর্ড। যা এদিন ভেঙে দিল সৌরাষ্ট্র

ওপেনার হার্ভিক দেশাইয়ের ২৫৯ বলে ১১৬ রানের ইনিংস জয়ের ভিত গড়ে দিয়েছিল। ২৫৯ বল খেলেন তিনি। মারেন ১৬ বাউন্ডারি। স্নেল প্যাটেলের সঙ্গে ওপেনিংয়ে ১৩২ রান যোগ করেন হার্ভিক। পাঁচ নম্বরে পূজারা যখন নামেন, তখন তিন উইকেটে ২২০ তুলেছে সৌরাষ্ট্র। কিছুক্ষণ পরেই ফেরেন হার্ভিক। এরপর শেলডন জ্যাকসনের সঙ্গে অবিচ্ছিন্ন পঞ্চম উইকেটে ১৩৬ রান যোগ করে দলকে জিতিয়ে ফেরেন পূজারা। তিনি অপরাজিত থাকলেন ৬৭ রানে। ১১০ বলের ইনিংসে পূজারা মারেন নয়টি চার। আর জ্যাকসন অপরাজিত থাকেন ৭৩ রানে।

Advertisement

আরও পড়ুন: মুম্বই বিমানবন্দরে দাদা ক্রুনালের সঙ্গে দেখা গেল হার্দিককে​

আরও পড়ুন: এক ফ্রেমে দুই চ্যাম্পিয়ন, ফেডেরারের সঙ্গে ছবি পোস্ট করলেন বিরাট

অস্ট্রেলিয়ায় চার টেস্টের সিরিজে তিন সেঞ্চুরি সহ ৫২১ রান করেছিলেন পূজারা। খেলেছিলেন ১২৫৮ রান। তাঁর দুর্দান্ত ব্যাটিংয়েই অস্ট্রেলিয়ায় প্রথমবার টেস্ট সিরিজ জেতে ভারত। দেশে ফিরে উত্তরপ্রদেশের বিরুদ্ধে রঞ্জি কোয়ার্টার ফাইনালে প্রথম ইনিংসে পূজারা অবশ্য করেন মাত্র ১১। কিন্তু দ্বিতীয় ইনিংসে ফের স্বমহিমায় দেখা গেল তাঁকে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন