IPL 2024

বাংলাদেশে ফিরে ধোনির দেওয়া উপহার দেখালেন মুস্তাফিজ়ুর, কী দিয়েছেন চেন্নাইয়ের ‘থালা’

মুস্তাফিজ়ুর আইপিএলে ন’টি ম্যাচ খেলে ১৪টি উইকেট নিয়েছেন। এ বার তিনিই ছিলেন বাংলাদেশের এক মাত্র প্রতিনিধি। তাঁকে ১ মে পর্যন্ত আইপিএল খেলার অনুমতি দিয়েছিল বিসিবি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৪ ১৯:১১
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্দেশে আইপিএলের মাঝ পথে দেশে ফিরতে হয়েছে মুস্তাফিজুর রহমানকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জ়িম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ় এবং পর্যাপ্ত বিশ্রামের সুযোগ দিতে বাঁ হাতি জোরে বোলারকে দেশে ফেরার নির্দেশ দিয়েছিল বিসিবি। চেন্নাই সুপার কিংসের ক্রিকেটারকে দেশে ফেরার আগে বিশেষ উপহার দিয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি।

Advertisement

এ বারের আইপিএলে আর দেখা যাবে না মুস্তাফিজ়ুরকে। সিএসকে শিবির ছেড়ে দেশে ফেরার পর সমাজমাধ্যমে ধোনির দেওয়া উপহারের কথা জানিয়েছেন বাংলাদেশের ক্রিকেটার। নিজের হলুদ জার্সিতে সই করে মুস্তাফিজ়ুরকে উপহার দিয়েছেন ধোনি। ধোনির হাত থেকে সেই জার্সি নেওয়ার ছবিও সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন মুস্তাফিজ়ুর।

নিজের পোস্টে বাংলাদেশের জোরে বোলার লিখেছেন, ‘‘মাহি ভাই সব কিছুর জন্য ধন্যবাদ। আপনার মতো কিংবদন্তির সঙ্গে সাজঘর ভাগ করে নেওয়ার অনুভূতিও আমার কাছে বিশেষ। সব সময় আমার উপর ভরসা রাখার জন্য ধন্যবাদ। আপনার মূল্যবান পরামর্শগুলি মনে রাখব। আপনার সঙ্গে আবার দেখা করার এবং এক সঙ্গে খেলার জন্য মুখিয়ে রয়েছি।’’

Advertisement

অন্য দিকে বিসিবির ডেপুটি ম্যানেজার অফ ক্রিকেট অপারেশনস শাহরিয়ার নাফিস বলেছেন, ‘‘আমরা মুস্তাফিজ়ুরকে আইপিএল খেলার জন্য ৩০ এপ্রিল পর্যন্ত ছুটি দিয়েছিলাম। ১ মে চেন্নাইয়ের খেলা থাকায় সিএসকে কর্তৃপক্ষ এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের অনুরোধে আমরা ওর ছুটি এক দিন বৃদ্ধি করেছিলাম।’’

গত বুধবার পঞ্জাব কিংসের হয়ে এ বারের আইপিএলে শেষ ম্যাচ খেলেছেন মুস্তাফিজ়ুর। ন’টি ম্যাচ খেলে ১৪টি উইকেট নিয়েছেন তিনি। এ বারের আইপিএলে মুস্তাফিজ়ুরই ছিলেন বাংলাদেশের এক মাত্র প্রতিনিধি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন