cheteshwar pujara

কোহালি ফেরার পর অজিদের কাছে সবথেকে দামি ছিল কোন ভারতীয় ক্রিকেটার, জানালেন কামিন্স

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলে দেশে ফিরবেন বিরাট কোহালি, তা অনেক আগে থেকেই ঠিক ছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৪৭
Share:

ভারতের বিরুদ্ধে সিরিজে মোট ২১ উইকেট পেয়েছেন কামিন্স। ফাইল ছবি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলে দেশে ফিরবেন বিরাট কোহালি, তা অনেক আগে থেকেই ঠিক ছিল। এই অবস্থায় তাঁর কাছে সবথেকে দামি ছিল চেতেশ্বর পূজারার উইকেট। এক সাক্ষাৎকারে ফাঁস করলেন প্যাট কামিন্স। ২০১৮-১৯ সফরে যে ভাবে খেলেছিলেন পূজারা, তার জন্যেই এই ভাবনা ছিল কামিন্সের।

Advertisement

কামিন্স বলেছেন, “প্রথম প্রথম আমার ভাবনা ছিল, ও যেন একটা ইঁটের দেওয়াল। ও থাকলে ম্যাচে যে কোনও ফলাফলই সম্ভব। সিরিজের আগেই জানতাম কোহালি শেষ তিন টেস্টে থাকবে না। তাই পূজারার উইকেটই আমার কাছে সবথেকে দামি ছিল।”

কামিন্সের সংযোজন, “দু’বছর আগের সিরিজে ওর ভূমিকাই সবথেকে গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছিল। ভারতের মিডল অর্ডারে পাহাড় হয়ে দাঁড়িয়েছিল পূজারা। তাই ধরেই নিয়েছিলাম এই সিরিজেও বড় ভূমিকা নেবে ও। সেটাই করেছে। সিডনি এবং ব্রিসবেনে ভারতের দুরন্ত প্রদর্শনের মূল কারণ ছিল পূজারাই।”

Advertisement

ভারত-অস্ট্রেলিয়া সিরিজে উপভোগ্য হয়ে উঠেছিল পূজারা-কামিন্স লড়াই। চার টেস্টে পাঁচবার কামিন্সের বলে আউট হয়েছেন পূজারা। কিন্তু অজি পেসারকে সমস্যায় ফেলেছেন বেশ কয়েকবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন