Lakshya Sen

ইউএস ওপেনের সেমিফাইনাল থেকে বিদায় লক্ষ্যের, হেরে গেলেন দ্বিতীয় বাছাইয়ের বিরুদ্ধে

ইউএস ওপেন থেকে ছিটকে গেলেন লক্ষ্য সেন। সেমিফাইনালে তিনি হেরে যান দ্বিতীয় বাছাইয়ের কাছে। লড়াই করেও জিততে পারেননি তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৩ ১৬:৫৭
Share:

লক্ষ্য সেন। —ফাইল চিত্র।

সেমিফাইনালেই থেমে গেলেন লক্ষ্য সেন। ব্যাডমিন্টনে ইউএস ওপেনের ফাইনালে শনিবার রাতে তিনি হেরে গেলেন লি শিফেংয়ের বিরুদ্ধে। লক্ষ্য হেরে যান ১৭-২১, ২৪-২২, ১৭-২১ গেমে। দ্বিতীয় বাছাই শিফেংয়ের বিরুদ্ধে লড়াই করলেও ফাইনালে উঠতে পারলেন না কমনওয়েলথ গেমসের সোনাজয়ী।

Advertisement

এক ঘণ্টা ১৬ মিনিটে হেরে যান এই প্রতিযোগিতার তৃতীয় বাছাই লক্ষ্য। বিশ্বের ক্রমতালিকায় সপ্তম স্থানে শিফেং। ইউএস ওপেনে তিনি দ্বিতীয় বাছাই। ১৭ পয়েন্ট পর্যন্ত সমানে সমানে লড়াই করলেন দু’জনে। তার পর হঠাৎ আগ্রাসী হয়ে ওঠেন শিফেং। আনফোর্সড এরর (অনিচ্ছাকৃত ভুল) করতে থাকেন লক্ষ্য। প্রথম গেমে হেরে যাওয়ার পর দ্বিতীয় গেমে ফেরত আসেন ভারতীয় শাটলার। সেখানেও একে অপরকে এক ইঞ্চি জমি ছাড়েননি তাঁরা। শেষ পর্যন্ত সেই গেম জিতে খেলা তৃতীয় গেমে নিয়ে যান লক্ষ্য। কিন্তু সেখানে পারলেন না তিনি। ১৭-২১ ব্যবধানে লক্ষ্যকে হারিয়ে দেন শিফেং।

এই সেমিফাইনালে আগে শিফেংয়ের বিরুদ্ধে পাঁচ বার জিতেছিলেন লক্ষ্য। ভারতীয় শাটলারের বিরুদ্ধে মাত্র দু’বার জিতেছিলেন শিফেং। গত সপ্তাহে কানাডা ওপেনে ২১-১৮, ২২-২০ গেমে জিতেছিলেন লক্ষ্য। কিন্তু এ বার পারলেন না। হেরে গেলেন সেমিফাইনালে।

Advertisement

কোয়ার্টার ফাইনালে ভারতেরই শঙ্কর মুথুস্বামীকে হারিয়েছিলেন লক্ষ্য। স্ট্রেট গেমে জিতেছিলেন তিনি। ২১-১০, ২১-১৭ গেমে ম্যাচ জিততে মাত্র ৩৮ মিনিট ঘাম ঝরাতে হয় লক্ষ্যকে। খেলার শুরু থেকেই তাঁর দাপট ছিল। প্রথম গেমে লক্ষ্যের সামনে দাঁড়াতে পারেননি শঙ্কর। দ্রুত র‌্যালি খেলছিলেন লক্ষ্য। দ্বিতীয় গেমে তা-ও একটু লড়াই করেছিলেন শঙ্কর। কিন্তু লক্ষ্যের বিরুদ্ধে সুবিধা করতে পারেননি। যে ছন্দে লক্ষ্য রয়েছেন তাতে কিছু করার ছিল না শঙ্করেরও। কিন্তু সেমিফাইনালে আর জেতা হল না লক্ষ্যের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন