Sports News

ডিআরএস বিতর্কের জের? তৃতীয় টেস্টে বদলে গেল ম্যাচ রেফারি

বদলে গেল ভারত-অস্ট্রেলিয়া সিরিজের ম্যাচ রেফারি। দ্বিতীয় টেস্টে বেঙ্গালুরুতে ম্যাচ রেফারি ক্রিস ব্রডের সিদ্ধান্ত ও ম্যাচ রিপোর্ট নিয়ে নিয়ে জলঘোলা কম হয়নি। যার জেরে কোনও পক্ষে‌র বিরুদ্ধেই আইসিসি কঠোর সিদ্ধান্ত নিতে পারেনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ মার্চ ২০১৭ ১৫:১৬
Share:

ক্রিস ব্রড ও রিচি রিচার্ডসন।

বদলে গেল ভারত-অস্ট্রেলিয়া সিরিজের ম্যাচ রেফারি। দ্বিতীয় টেস্টে বেঙ্গালুরুতে ম্যাচ রেফারি ক্রিস ব্রডের সিদ্ধান্ত ও ম্যাচ রিপোর্ট নিয়ে নিয়ে জলঘোলা কম হয়নি। যার জেরে কোনও পক্ষে‌র বিরুদ্ধেই আইসিসি কঠোর সিদ্ধান্ত নিতে পারেনি। যা নিয়ে সমালোচনার ঝড় উঠেছে ক্রিকেট মহলে। বিশেষ করে আইসিসির ভূমিকা নিয়ে। এত বড় একটা ব্যাপারকে যে আইসিসি এত হালকাভাবে দেখবে সেটা কেউ ভাবেইনি। তারই জেরই মনে করা হচ্ছে সিরিজের মাঝে ম্যাচ রেফারি পরিবর্তন। যদিও আইসিসি তা অস্বীকার করেছে। সোমবার এক বিজ্ঞপ্তি দিয়ে আইসিসি জানিয়েছে, ভারত-অস্ট্রেলিয়া সিরিজের শেষ দুই টেস্টের জন্য ক্রিস ব্রডের পরিবর্তে ম্যাচ রেফারি হিসেবে নিয়ে আসা হচ্ছে প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক রিচি রিচার্ডসনকে। এই সিদ্ধান্ত পূর্বপরিকল্পিত। হঠাৎ করে নেওয়া হয়নি বলেও জানিয়েছে আইসিসি। আইসিসির মুখপাত্র বলেন, ‘‘এটা কোনও হঠাৎ হওয়া সিদ্ধান্ত নয়। ক্রিস ব্রডকে প্রথম দু’ম্যাচের জন্যই নিয়োগ করা হয়েছিল। আর শেষ দুই ম্যাচে যে রিচার্ডসন থাকবে তাও সিদ্ধান্ত আগেই হয়ে গিয়েছিল।’’

Advertisement

আরও খবর: আইসিসির বিচারে বেঙ্গালুরু পিচ ‘ভেরি গুড’

শুধু ম্যাচ রেফারিই নন বদলে ফেলা হয়েছে আম্পায়ারদেরও। শেষ দুই টেস্ট মাঠে নেমে পরিচালনা করবেন ইংল্যান্ডের ইয়ান গোল্ড ও নিউজিল্যান্ডের ক্রিস গাফানি। পুণে ও বেঙ্গালুরু ম্যাচের ফিল্ড আম্পায়ার নাইজেল লংকে রাঁচি ম্যাচে দেখা যাবে টিভি আম্পায়ার হিসেবে। তৃতীয় টেস্ট ম্যাচ রাঁচিতে শুরু হবে ১৬ মার্চ থেকে। মঙ্গলবার দুই দলেরই রাঁচি পৌঁছে যাওয়ার কথা। ইতিমধ্যেই ভারতীয় দলের কেউ কেউ পৌঁছে গিয়েছেন রাঁচিতে। সেই তালিকায় রয়েছেন, লোকেশ রাহুল, মুরলী বিজয়, করুণ নায়ার, কোচ অনিল কুম্বলে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন