Naomi Osaka

ফরাসি ওপেন থেকে সরে দাঁড়ানো ওসাকার কোর্টে ফেরা নিয়ে সন্দিহান ক্রিস এভার্ট

২৮ জুন থেকে শুরু উইম্বলডন ওপেন। সেখানে তিনি অংশ নেবেন কি না, তা এখনও স্পষ্ট নয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২১ ১৮:০৫
Share:

নেয়োমি ওসাকা। ছবি: রয়টার্স

নেয়োমি ওসাকা কবে ফিরবেন টেনিস কোর্টে? প্রাক্তন টেনিস তারকা ক্রিস এভার্টের মতে নিরাপদ মনে করলে তবেই কোর্টে ফেরা উচিত জাপানের টেনিস তারকার।

Advertisement

ফরাসি ওপেন থেকে মাঝ পথে নাম সরিয়ে নিয়েছিলেন ওসাকা। ম্যাচ শেষে সাংবাদিকদের মুখোমুখি হতে চাননি তিনি। সেখান থেকেই শুরু জটিলতার। ওসাকার এমন সিদ্ধান্ত নিয়ে নানা মহলে কথা উঠতে শুরু করে। এর পরেই নিজেকে ফরাসি ওপেন থেকে সরিয়ে নেন তিনি। ওসাকা জানান ২০১৮ সালে ইউএস ওপেন জেতার পর থেকেই বিষণ্ণতা গ্রাস করে তাঁকে।

২৮ জুন থেকে শুরু উইম্বলডন ওপেন। সেখানে তিনি অংশ নেবেন কি না, তা এখনও স্পষ্ট নয়। এক সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে ১৮টি গ্র্যান্ড স্ল্যামজয়ী আমেরিকার এভার্ট বলেন, “আমি জানি না ওর মনে কী চলছে। আশা করব সময় নিয়ে নিজেকে বুঝিয়ে নিরাপদ আশ্রয় খুঁজে পাবে ও। ওসাকার মনে যে দ্বিধা রয়েছে তা কাটাতে পেশাদারের সাহায্য নেওয়া প্রয়োজন।”

Advertisement

১৯ বছর বয়সে প্রথম গ্র্যান্ড স্ল্যাম জেতেন এভার্ট। তিনি বলেন, “ছোটবেলায় সাফল্য পেলে অনেক সময় এমন হয়। হয়তো তুমি লাজুক, হয়তো একা থাকতে ভাল লাগে। সেই সময় হঠাৎ তারকা হয়ে গেলে মনে প্রভাব ফেলতে পারে। সময়ের সঙ্গে মানিয়ে নিতে হয়।” ২০১৮ সালে যখন ইউএস ওপেন জিতেছিলেন ওসাকা, তখন তাঁর বয়স ছিল মাত্র ২০ বছর।

এভার্ট মনে করেন সদ্য সাফল্য পাওয়া খেলোয়াড়দের কিছুটা সময় দিক সাংবাদিকরা। তিনি বলেন, “তরুণ খেলোয়াড়দের বেড়ে ওঠার সুযোগ দেওয়া উচিত। প্রশ্নবাণে তাদের বিদ্ধ করা ঠিক নয়। ম্যাচ নিয়ে খেলোয়াড়দের কথা বলা কর্তব্য। তবে ব্যক্তিগত জীবনে কী ঘটছে, সেটা নিয়ে কথা বলতেই হবে, এমনটা ঠিক নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন