‘বিশ্রাম নয় গেইলকে বাদ দেওয়া হয়েছিল’

আইপিএল-এর শুরু থেকে ফর্মের ধারে কাছে নেই ক্রিস গেইল। তিন ইনিংসে এখনও পর্যন্ত তাঁর ব্যাট থেকে এসেছে ৮ রান। এই মরসুমে এখনও এটাই তাঁর রান। যার ব্যাট দেখার জন্য মুখিয়ে থাকে গোটা বিশ্ব। যার ব্যাট চললে খড়কুটোর মতো উড়ে যায় সামনের বোলাররা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ মে ২০১৬ ১৫:৩৪
Share:

আইপিএল-এর শুরু থেকে ফর্মের ধারে কাছে নেই ক্রিস গেইল। তিন ইনিংসে এখনও পর্যন্ত তাঁর ব্যাট থেকে এসেছে ৮ রান। এই মরসুমে এখনও এটাই তাঁর রান। যার ব্যাট দেখার জন্য মুখিয়ে থাকে গোটা বিশ্ব। যার ব্যাট চললে খড়কুটোর মতো উড়ে যায় সামনের বোলাররা। সেই ক্রিস গেইলকে এবার বাদ পড়তে হল দল থ‌েকে। আর সেই কথা স্পষ্টতই জানিয়ে দিলেন বেঙ্গালুরু রয়্যাল চ্যালেঞ্জার্সের অধিনায়ক বিরাট কোহালি। গত শনিবার যাঁর ব্যাটের সৌজন্যে সহজেই জয় তুলে নিয়েছিল বেঙ্গালুরু। সেই দলে ছিলেন না গেইল। প্রথমে ভাবা হয়েছিল বিশ্রাম দেওয়া হয়েছে গেইলকে। কিন্তু তেমনটা যে নয় সেটা জানিয়ে দিলেন কোহালি স্বয়ং। তিনি বলেন, ‘‘আমি এমন একজন অধিনায়ক যে সেই সব প্লেয়ারদের নিয়েই দল তৈরি করতে পছন্দ করে যারা মাঠে ১২০ শতাংশ দেবে। প্রতিটি বলে তাদের দায়িত্ব থাকবে। বোলিং, ব্যাটিং, ফিল্ডিং সব ডিপার্টমেন্টেই সেরাটা দেবে।’’

Advertisement

সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকার জন্য আইপিএল-এর চারটি ম্যাচ খেলতে পারেননি তিনি। ২৫ এপ্রিল দলের সঙ্গে যোগ দেওয়ার পর কলকাতার বিরুদ্ধে একটি ম্যাচেই খেলছিলেন তিনি। তাঁর পরিবর্ত হিসেবে কোহালির সঙ্গে ওপেন করতে নামা লোকেশ রাহুল ইতিমধ্যেই নজর কেড়ে নিয়েছেন। তাঁর রান ৫১, ৫১ (অপরাজিত), ৫২, ৩৮। বিরাট বলেন, ‘‘আমরা গেইলকে বিশ্রাম দেইনি। আমরা ওর জায়গায় ত্রাভিস হেডকে বেছে নিয়েছি। মিডল অর্ডারের শক্তি বাড়াতেই এই সিদ্ধান্ত। লোকেশ আর আমি ওপেনে ভাল করছি। পাশাপাশি ত্রাভিস অফস্পিনটাও করতে পারে। যেটা আমাদের দরকার।’’ সরফরাজ খানকে নিয়েও একই বক্তব্য কোহালির।

আরও খবর

Advertisement

বিরাটের নতুন টুইট, এবার কার উদ্দেশে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন