Sports News

কেকেআর-এর অধিনায়কত্ব করতে চান ক্রিস লিন

নিলামে লিনকে কেকেআর কিনে নিয়েছিল ন’কোটি ৬০ লাখে। এই নিলামে তিনিই সব থেকে দামি অস্ট্রেলিয়ান। সম্প্রতি কেকেআর কোচ জ্যাক কালিস বলেছেন, তাঁদের দলে অধিনায়ক হওয়ার দৌঁড়ে এগিয়ে রয়েছেন ক্রিস লিনই। সম্প্রতি বিগ ব্যাস লিগের পাঁচটি ম্যাচ খেলেছেন লিন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৮ ১৮:৩৩
Share:

ক্রিস লিন। —ফাইল চিত্র।

দু’জনকে ধরে রেখেছিল কলকাতা নাইট রাইডার্স। তার মধ্যে ছিলেন না ক্রিস লিন। নিলামে তাঁকে তুলে নেয় কেকেআর। গৌতম গম্ভীরকে ছেড়ে দিয়েছে কলকাতার দল। তিনি ফিরে গিয়েছেন দিল্লি ডেয়ারডেভিলসে। তাই এখনও খালি রয়েছে শাহরুখের দলের অধিনায়কের জায়গা। আর সেই জায়গাই নিতে চান অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ক্রিস লিন।

Advertisement

নিলামে লিনকে কেকেআর কিনে নিয়েছিল ন’কোটি ৬০ লাখে। এই নিলামে তিনিই সব থেকে দামি অস্ট্রেলিয়ান। সম্প্রতি কেকেআর কোচ জ্যাক কালিস বলেছেন, তাঁদের দলে অধিনায়ক হওয়ার দৌঁড়ে এগিয়ে রয়েছেন ক্রিস লিনই। সম্প্রতি বিগ ব্যাস লিগের পাঁচটি ম্যাচ খেলেছেন লিন। খেলেছেন ব্রিসবেন হিটসের হয়ে। মোট রান ১৪৮। সর্বোচ্চ ৬৩। স্ট্রাইক রেট ১৬২.৬৩। লিন বলেন, ‘‘আমি এ রকম সুযোগ পেলে ঝাঁপিয়ে পড়ব। কলকাতার দল খুব ভাল হয়েছে। কোচিং স্টাফে সাইমন কাটিচ, জ্যাক কালিস, হিথ স্ট্রিকদের সঙ্গে আমি খুব সহজেই মিশে যেতে পারি।’’

এটা লিনের আইপিএল-এ পঞ্চম মরসুম। গত বছর কেকেআর-এর হয়ে ২৯৫ রান করেছিলেন তিনি। তিনি এও মেনে নিয়েছেন, ‘‘নেতৃত্ব দেওয়া এখনও তিনি শিখছেন। কিন্তু দায়িত্ব পেলে পিছিয়ে যাবেন না। এখানে এমনও ক্রিকেটার রয়েছে যারা ১০ বছর ধরেই খেলছে। তাদের অভিজ্ঞতাকেও অবহেলা করা যাবে না।’’ সাত বছরে গত দুই আইপিএল-এ কেকেআর-এর অধিনায়কত্ব করেছেন গম্ভীর। সঙ্গে ১০৮ ম্যাচে ৩০৩৫ রানও করেছেন।

Advertisement

আরও পড়ুন
জল্পনার শেষ, তৃতীয় বিয়ে ইমরান খানের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন