নিজস্ব সংবাদদাতা
U-17 World Cup

কলম্বিয়া ম্যাচে ভারতের খেলায় খুশি বিশেষজ্ঞরা, দেখুন ভিডিও

হেভিওয়েট প্রতিপক্ষ কলম্বিয়ার কাছে হারলেও এ দিন ভারতের খেলায় খুশি ভারতীয় ফুটবলের দুই কিংবদন্তি মানস ভট্টাচার্য এবং বিদেশ বসু।

Advertisement
শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০১৭ ২৩:১৪
Share:

চেষ্টা করেও কলম্বিয়াকে আটকাতে পারল না আনোয়াররা। ছবি পিটিআই

দুরন্ত লড়েও অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে কলম্বিয়ার বিরুদ্ধে ২-১ গোলে হেরে গেল ভারত। তবে, হেভিওয়েট প্রতিপক্ষ কলম্বিয়ার কাছে হারলেও এ দিন ভারতের খেলায় খুশি ভারতীয় ফুটবলের দুই কিংবদন্তি মানস ভট্টাচার্য এবং বিদেশ বসু।

Advertisement

সোমবার ভারতের ম্যাচ শেষে বিদেশ বসু বলেন, “হারলেও দারুণ ফুটবল খেলেছে ভারতের তরুণ ফুটবলাররা।”

অন্য দিকে মানস ভট্টাচার্য বলেন, “ফিফার ক্রমতালিকায় অনেক এগিয়ে কলম্বিয়া। স্পিড এবং স্কিলে ওরা অনেকটাই এগিয়ে। তবে. ভারত পিছিয়ে থাকলেও ধীরাজ-রাহুলরা যা খেলেছে তা এক কথায় অনবদ্য।”

Advertisement

এ দিন ভারতীয় গোলরক্ষক ধীরাজের প্রশংসাও শোনা যায় ভারতীয় ফুটবলের এই দুই কিংবদন্তির গলায়। ধীরাজ প্রসঙ্গে মানস বলেন, “অনবদ্য গোলরক্ষক ধীরাজ। বেশ কিছু নিশ্চিত গোল বাঁচিয়েছে ও। যে দুটি গোল খেয়েছে তা স্রেফ অভিজ্ঞতার অভাবে।”

তবে, ভারতের এই তরুণ ছেলেরা ফুটবল মানচিত্রে ভারতকে যে এক দারুণ জায়গায় নিয়ে যায় তাও এ দিন মনে করিয়ে দেন বিদেশ বসু। তিনি বলেন, “মাতোসের ছেলেরা যা ফুটবল খেলল তা নিঃসন্দেহে ভারতকে ফুটবল মানচিত্রে এক স্থায়ী জায়গা করে দেবে। ফুটবল আঙ্গিকে এই তরুণ দলই ভারতকে ”

আরও পড়ুন: কলম্বিয়ার কাছে হার, জিকসনের গোলই ভারতের সম্পদ এই বিশ্বকাপে

আরও পড়ুন: অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে প্রথম জয় পেল মালি

এ দিন ভারতীয় কোচ মাতোসের প্রশংসাও করেন ভারতীয় ফুটবলের এই দুই কিংবদন্তি। তিনি বলেন, “মাতোস ভারতীয় ফুটবলারদের মনে লড়ার যে মানসিকতা তৈরি করেছে তা এক কথায় অনবদ্য। মাটিতে বল রেখে বিদেশি দলকে যে ভাবে মাটি ধরিয়েছে তা বহু দিন মনে রাখবেন ভারতের ফুটবল প্রেমী মানুষেরা।”

তবে, দুই বিশেষজ্ঞই জানিয়ে দেন, এআইএফএফ যদি এই যুব দলকে ধরে রাখতে পারে, তাহলে ভবিষ্যতে নিঃসন্দেহে এর সুফল পাবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন