News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৪

আইএসএল: মোহনবাগান বনাম এফসি গোয়া। লক্ষ কণ্ঠে গীতাপাঠ: ব্রিগেডে প্রস্তুতি। নতুন করে উদ্বেগ জাগানো কোভিড পরিস্থিতি। শীত কেমন, পূর্বাভাস কী?

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ০৬:৫১
Share:

— প্রতিনিধিত্বমূলক ছবি।

আইএসএল: মোহনবাগান বনাম এফসি গোয়া

Advertisement

আগের ম্যাচে মুম্বইয়ের কাছে হেরে আইএসএলে ধাক্কা খেয়েছে মোহনবাগানের দৌড়। আজ ঘরের মাঠে লিগ শীর্ষে থাকা গোয়ার বিরুদ্ধে নামছে মোহনবাগান। কিন্তু চোট এবং কার্ড সমস্যায় একাধিক ফুটবলারকে পাবে না তারা। আবার কি জয়ের রাস্তায় ফিরবে সবুজ-মেরুন? রাত ৮টা থেকে সরাসরি এই খেলা দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে।

লক্ষ কণ্ঠে গীতাপাঠ: ব্রিগেডে প্রস্তুতি

Advertisement

রবিবার ব্রিগেডে লক্ষ মানুষ একসঙ্গে গীতা পাঠ করবেন। সেই কর্মসূচিতে আসার কথা থাকলেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফর বাতিল হয়েছে। তবে তাতেও সমাগম ছোট হবে না বলেই দাবি আয়োজকদের। শেষ বেলার প্রস্তুতির মধ্যেই অনুষ্ঠানে নতুন কোনও চমকের চেষ্টাও চালাচ্ছেন আয়োজকেরা। নজর থাকবে এই খবরে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নতুন করে উদ্বেগ জাগানো কোভিড পরিস্থিতি

কলকাতায় দু'দিনে আট জন করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। পাশের রাজ্য বিহারে দু'জনের শরীরে মিলেছে করোনা ভাইরাসের নতুন রূপ জেএন১। গোটা দেশে বৃহস্পতিবার পর্যন্ত এই জেএন১ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২২জন। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের তরফে রাজ্যগুলিকে সতর্কতামূলক পদক্ষেপের নির্দেশ দেওয়া হয়েছিল। করোনা নিয়ে চিন্তিত রাজ্যের স্বাস্থ্য দফতর শুক্রবার কলকাতায় করোনা আক্রান্ত আট জনের নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানোর পরামর্শ দিয়েছে। রাজ্যের কোভিড পরিস্থিতির দিকে তাই শনিবারও নজর থাকবে।

শীত কেমন, পূর্বাভাস কী?

রাজ্যে শীতের আমেজ চলছে। কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় তাপমাত্রা ১৩ ডিগ্রিতে নেমে গিয়েছে। জেলাগুলির তাপমাত্রা আরও কম রয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, বড়দিনে তাপমাত্রা কিছুটা বাড়তে চলেছে। তাদের পূর্বাভাস, আগামী রবিবারের পর থেকে তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি বাড়তে পারে। আজ আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন