Neeraj Chopra

Commonwealth Games 2022: কমনওয়েলথ গেমসে ভারতের বড় ধাক্কা, চোটের কারণে ছিটকে গেলেন অলিম্পিক্স চ্যাম্পিয়ন নীরজ

চোটের কারণে এই প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন তিনি। বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপো পাওয়ার পর তাঁকে নিয়ে কমনওয়েলথেও পদক জয়ের আশা ছিল ভারতের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২২ ১২:২৯
Share:

চোটের কারণে কমনওয়েলথ গেমসে নেই নীরজ। —ফাইল চিত্র

কমনওয়েলথ গেমসে খেলতে পারবেন না নীরজ চোপড়া। চোটের কারণে এই প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন তিনি। বিশ্বচ্যাম্পিয়নশিপে রুপো পাওয়ার পর তাঁকে নিয়ে কমনওয়েলথেও পদক জয়ের আশা ছিল ভারতের।

Advertisement

ভারতের অলিম্পিক্স সংস্থাকে ইতিমধ্যেই নীরজ জানিয়ে দিয়েছেন যে, কমনওয়েলথে নামতে পারবেন না তিনি। সংস্থার মহাসচিব রাজীব মেহতা বলেন, ‘‘কমনওয়েলথ গেমসে খেলতে পারবেন না নীরজ। বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনালে চোট পান তিনি। আমাদেরকে জানিয়েছেন উনি।’’ বিশ্বচ্যাম্পিয়নশিপের ফাইনালে কুঁচকিতে চোট পেয়েছিলেন নীরজ। ফাইনালের পর নিজেই জানিয়েছিলেন, জ্যাভলিন ছুড়তে বেশ কষ্ট হয়েছে তাঁর। দৌড়তে গেলেই যন্ত্রণা হচ্ছিল। চোট নিয়ে ঝুঁকি নিতে চাইছিলেন না তিনি। চিকিৎসকদের পরামর্শ নিয়েই কমনওয়েলথ গেমসে খেলার সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছিলেন।

ভারতের জন্য নীরজের ছিটকে যাওয়া বড় ধাক্কা। জ্যাভলিনে সোনা জয়ের ক্ষেত্রে ভারতের আশা ছিলেন তিনি। টোকিয়ো অলিম্পিক্সে সোনা জয়ের পর বিশ্বচ্যাম্পিয়নশিপে রুপো পান তিনি। ৮৮.১৩ মিটার দূরে জ্যাভলিন ছুড়ে রুপো পান নীরজ।

Advertisement

কমনওয়েলথ গেমসে ২০১৮ সালে সোনা জিতেছিলেন নীরজ। সে বছর এশিয়ান গেমসেও সোনা জিতেছিলেন তিনি। সেই তালিকায় আরও একটি পদক বাড়িয়ে নেওয়ার সুযোগ ছিল নীরজের। কিন্তু চোটের কারণে বার্মিংহ্যামে এ বছর গেমসে নামতেই পারছেন না তিনি। নীরজের না থাকা ভারতের পদক জয়ের স্বপ্নে অবশ্যই বড় ধাক্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন