Tennis

নোভাকের কাঁধের চোট নিয়ে উদ্বেগ

ছ’মাস পরে ওহিয়োয় প্রথম এটিপি টুর্নামেন্টে নেমে কাঁধের ব্যথায় নোভাক জোকোভিচ এতটাই কষ্ট পেলেন, দু’বার কোর্টের পাশে ম্যাসাজও নিতে হল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২০ ০৫:৪৮
Share:

অভিনব: নতুন দৃশ্য। মাস্ক পরেই চোটের শুশ্রুষা চলছে জোকোভিচের। ছবি: এপি।

সাত দিন পরেই শুরু যুক্তরাষ্ট্র ওপেন। কিন্তু নিউ ইয়র্কে কতটা সুস্থ অবস্থায় নোভাক জোকোভিচকে পাওয়া যাবে, তা নিয়ে সংশয় সৃষ্টি হল। এমনকি, তাঁর নাম প্রত্যাহারের সম্ভাবনা নিয়েও শুরু হয়েছে জল্পনা। ছ’মাস পরে ওহিয়োয় প্রথম এটিপি টুর্নামেন্টে নেমে কাঁধের ব্যথায় তিনি এতটাই কষ্ট পেলেন, দু’বার কোর্টের পাশে ম্যাসাজও নিতে হল। ওয়েস্টার্ন অ্যান্ড সাউদার্ন ওপেনে রিকার্ডাস বেরানকিসের মতো অখ্যাত প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে সাত বার ডাবল-ফল্ট করলেন। স্ট্রেট সেটে ৭-৬ (২), ৬-৪ জিতলেও অনেক পরিশ্রম করে জিততে হল নোভাককে।

Advertisement

সার্বিয়ান তারকা সম্প্রতি করোনা ভাইরাসে সংক্রমিত হন। অতিমারির সময় তাঁর নেতৃত্বে প্রদর্শনী টুর্নামেন্ট আদ্রিয়া ওপেন ঘিরে বিতর্কের ঝড় বয়ে যায়। ওয়েস্টার্ন অ্যান্ড সাউদার্ন ওপেনে ডাবলস থেকেও তিনি নাম তুলে নিয়েছেন। যা ইঙ্গিত দিচ্ছে পরিস্থিতি খুব একটা ভাল নয়। নোভাক সোমবার নিজেই বলেছেন, ‘‘এই ব্যথাটার সঙ্গে প্রত্যেক দিন যুদ্ধ করছি। শেষ তিন-চার দিন এ রকমই চলছে।’’

সোমবার এই প্রতিযোগিতায় অনামী ফিলিপ ক্রাজিনোভিচের বিরুদ্ধে দাঁড়াতেই পারলেন না দ্বিতীয় বাছাই দমিনিক থিম। ২-৬, ১-৬ হেরে গেলেন। পঞ্চম বাছাই আলেকজান্ডার জ়েরেভ ১১ বার ডাবল ফল্ট করে অ্যান্ডি মারের কাছে হারলেন ৩-৬, ৬-৩, ৫-৭ ফলে। বলা হচ্ছে, করোনা অতিমারির জন্য টুর্নামেন্ট না খেলার খেসারত দিতে হচ্ছে অনেককেই। মেয়েদের বিভাগেও সেরিনা উইলিয়ামস, নেয়োমি ওসাকার মতো তারকারা জিতলেন বেশ লড়াই করে। প্রথম রাউন্ডে সেরিনা ৭-৬ (৮-৬), ৩-৬, ৭-৬ (৭-০) ফলে হারিয়েছেন আরান্তাস্কা রাসকে। ক্যারোলিনা মুশোকার বিরুদ্ধে ওসাকাও জিতলেন তিন সেটের রুদ্ধশ্বাস লড়াইয়ের পরে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন