Sports News

সাফ কাফের শিবিরে একমাত্র সিনিয়র সুমিত পাসি

একমাত্র সুমিত পাসিই সিনিয়র ফুটবলার যাঁকে এই শিবিরে ডাকা হয়েছে। গতবারের চ্যাম্পিয়ন ভারত রয়েছে গ্রুপ ‘বি’তে। এ ছাড়া এই গ্রুপে রয়েছে মালদ্বীপ ও শ্রীলঙ্কা। এ বার বাংলাদেশে হবে সাফ কাপ। কিন্তু এখনও ভেন্যু ঠিক হয়নি। ৬ সেপ্টেম্বর ভারতের প্রথম ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে। ফাইনাল ১৫ সেপ্টেম্বর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৮ ২১:০৫
Share:

ভারতীয় ফুটবল দল। ছবি: এআআএফএফ

এ বারের সাফ চ্যাম্পিয়নশিপে ভারতের অনূর্ধ্ব-২৩ দল গড়ার কাজ শুরু করে দিলেন কোচ স্টিফেন কনস্টানটাইন। সোমবার ৩৪ জনের প্রাথমিক দল ঘোষণা করে দিলেন তিনি। যেখানে দেখা যাবে চার জন অনূর্ধ্ব-১৯ ফুটবলারকে। সেই তালিকায় রয়েছেন প্রভুসুখান সিংহ গিল, সুরেশ সিংহ ওয়াংজাম, রহিম আলি ও রাহুল কেপি। যাঁরা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ খেলেছিলেন। এই মুহূর্তে এঁরা সকলেই রয়েছেন ইন্ডিয়ান অ্যারোজে। ২৮ জুলাই দিল্লিতে শুরু হবে শিবির।

Advertisement

এই চারজন বাদে বাকি ২৯ জন অনূর্ধ্ব-২৩ জাতীয় দলের হয়েই খেলেন। একমাত্র সুমিত পাসিই সিনিয়র ফুটবলার যাঁকে এই শিবিরে ডাকা হয়েছে। গতবারের চ্যাম্পিয়ন ভারত রয়েছে গ্রুপ ‘বি’তে। এ ছাড়া এই গ্রুপে রয়েছে মালদ্বীপ ও শ্রীলঙ্কা। এ বার বাংলাদেশে হবে সাফ কাপ। কিন্তু এখনও ভেন্যু ঠিক হয়নি। ৬ সেপ্টেম্বর ভারতের প্রথম ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে। ফাইনাল ১৫ সেপ্টেম্বর।

কনস্টানটাই বলেন, ‘‘আমরা সব সময় বয়স ভিত্তিক দলের দিকে নজর রাখি যাতে তাদের তুলে আনা যায়। অন্য শিবিরের সঙ্গে এই শিবিরের কোনও পার্থক্য নেই। বেশ কিছু যুব ফুটবলারকে সুযোগ দেওয়া হবে নিজেদের প্রমাণ করার। আমাদের লক্ষ্য এমন একটা টুর্নামেন্টে খেলিয়ে দেখে নেওয়া প্রতিযোগিতামূলক মানসিকতা। আমরা সেই প্লেয়ারকে তুলে আনতে চাই যে রেজাল্ট দেবে। যে বাড়তি দায়িত্ব নিতে পারবে।’’

Advertisement

৩৪ জনের দল

গোলকিপার: বিশাল কেইথ, তৌফিক কবীর, কমলজিৎ সিংহ, প্রভসুখান সিংহ গিল।

ডিফেন্ডার: শু কুমার, উমেশ পেরামভারা, দেবিন্দর সিংহ, চিংলেনসেনা সিংহ, সালাম রঞ্জন সিংহ, সার্থক গোলুই, লালরুয়াথারা, শুভাশিস বোস, জেরি লালরিনজুয়ালা।

মিডফিল্ডার: নিখিল পূজারী, ইসাক ভানমালসোয়ামা, এস ননধা কুমার, উদান্ত সিংহ, ভিনিত রাই, জার্মানপ্রীত সিংহ, অনিরুদ্ধ থাপা, রোহিত কুমার, সুরেশ সিংহ ওয়াংজাম, অর্জুন জয়রাজ, লালিয়ানজুয়ালা ছাংতে, আশিক কুরুনিয়ান, ভিগনেশ ডি, রহিম আলি।

ফরোয়ার্ড: সুমিত পাসি, ড্যানিয়েল লালিমপুঁইয়া, হিতেশ শর্মাষ অ্যালেন দেওরি, মনবীর সিংহ, কিভি ঝিমোমি, রাহুল কেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন