ড্র করে মোরিনহোকে পাল্টা তোপ কন্তের

নাম না করলেও ফুটবল মহল নিশ্চিত মোরিনহোর এই মন্তব্যের নিশানার ছিলেন চেলসি কোচ আন্তোনিও কন্তে। কারণ, তাঁর দলের ফুটবলারদের চোট-আঘাত নিয়ে চলতি মরসুমে বেশ কয়েক বার  মুখ খুলেছিলেন তিনি। ম্যান ইউ কোচের এই মন্তব্য কানে যেতেই পাল্টা তোপ দাগেন চেলসি কোচ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ অক্টোবর ২০১৭ ০৩:১১
Share:

বুধবার চ্যাম্পিয়ন্স লিগে দুই মহা-কোচ পয়েন্ট নিয়ে ড্রেসিংরুমে ফিরেছেন।

Advertisement

তবে সেই পয়েন্ট শিকারে দুই কোচ—জোসে মোরিনহো এবং আন্তোনিও কন্তের পয়েন্টের ফারাক দুই পয়েন্টের। কারণ বেনফিকার সঙ্গে লিসবনে অ্যাওয়ে ম্যাচে মার্কাস র্যাশফোর্ডের গোলে ১-০ জিতে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কোচ জোসে মোরিনহোর সংগ্রহ যখন তিন পয়েন্ট। তখন ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে রোমার সঙ্গে ৩-৩ ড্র করে চেলসি কোচ আন্তোনিও কন্তের সংগ্রহ এক।

এমনিতেই এই দুই মহা-কোচের সম্পর্ক এমনিতেই ‘মধুর’। তা ফের এক বার তিক্ত হল ম্যাচের পর দু’জনের বাগযুদ্ধে।

Advertisement

কী ঘটনা? বেনফিকাকে হারিয়ে মোরিনহো সাংবাদিক সম্মেলনে এসে বলেন, ‘‘আমার রক্ষণাত্মক স্ট্র্যাটেজি নিয়ে অনেক কথা শুনি। কিন্তু চোট-আঘাত নিয়ে কোনও কোনও ম্যানেজার কেবল কেঁদেই যান।’’

আরও পড়ুন: ভাগ্যহীন প্রহরীকে গোল দিয়ে তার পর অভিনব সান্ত্বনা

নাম না করলেও ফুটবল মহল নিশ্চিত মোরিনহোর এই মন্তব্যের নিশানার ছিলেন চেলসি কোচ আন্তোনিও কন্তে। কারণ, তাঁর দলের ফুটবলারদের চোট-আঘাত নিয়ে চলতি মরসুমে বেশ কয়েক বার মুখ খুলেছিলেন তিনি। ম্যান ইউ কোচের এই মন্তব্য কানে যেতেই পাল্টা তোপ দাগেন চেলসি কোচ। তিনি বলেন, ‘‘সব সময় চেলসি-তে কী হচ্ছে তা দেখতে হবে মোরিনহোকে। গত মরসুমেও একই ঘটনা ঘটেছিল। আমার মতে ওঁ নিজের টিম নিয়েই ভাবুক। নিজের দলের দিকে নজর দিক। অন্য দলের দিকে নয়।’’

এই মুহূর্তে হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে চেলসির হয়ে মাঠে নামতে পারছেন না এন’গোলো কান্তে ও ভিক্টর মোজেস। ড্যানি ড্রিঙ্কওয়াটার-এর চোট কাফ মাসলে। রোমার বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলতে গিয়ে কাফ মাসলে চোট পেয়েছেন দাভিদ লুইজও। কুঁচকিতে চোট নিয়েও রোমার বিরুদ্ধে নেমেছিলেন তিমাউ বাকায়োকো। এমনকি দলের অধিনায়ক ডিফেন্ডার গ্যারি কাহিলও মাথায় ব্যান্ডেজ বেঁধে নেমেছিলেন চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে। যদিও তাঁর চোট খুব একটা গুরুতর নয়। শনিবারই ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়াটফোর্ডের বিরুদ্ধে ম্যাচ রয়েছে চেলসির। এমনিতেই ম্যাঞ্চেস্টার সিটি এবং ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে ম্যাচ হেরে এই মুহূর্তে চাপে রয়েছেন চেলসি ম্যানেজার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন