ইডেনে ম্যাচ বন্ধ, চলছে ডিন্ডাকে নিয়ে বিতর্ক

টস জিতে ফিল্ডিং নিয়েছিল বাংলা। দুই আম্পায়ার বেলা তিনটের পরে যখন দ্বিতীয় দিনের খেলা স্থগিত ঘোষণা করেন তখন স্কোরবোর্ডে গুজরাতের রান ৪৬-১।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২০ ০৫:৪৯
Share:

—ফাইল চিত্র

প্রথম দিন বৃষ্টিতে ধুয়ে গিয়েছিল। ইডেনে রঞ্জি ট্রফির ম্যাচে শনিবার বাংলা বনাম গুজরাতের দ্বিতীয় দিন মন্দ আলোর কারণে ২০ ওভারের বেশি খেলা হল না।

Advertisement

টস জিতে ফিল্ডিং নিয়েছিল বাংলা। দুই আম্পায়ার বেলা তিনটের পরে যখন দ্বিতীয় দিনের খেলা স্থগিত ঘোষণা করেন তখন স্কোরবোর্ডে গুজরাতের রান ৪৬-১। বাংলার কোচ অরুণ লাল যে সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে ম্যাচের পরে বললেন, ‘‘আম্পায়াররা বোধ হয় একটু তাড়াতাড়ি এ দিনের খেলা শেষ করে দিলেন। কাজটা কঠিন হল। অবিশ্বাস্য কিছু না হলে পুরো পয়েন্টের আশা নেই।’’

আউটফিল্ড ভিজে থাকায় শনিবার খেলা শুরু হয় বেলা বারোটা নাগাদ। সুদীপ চট্টোপাধ্যায়ের বদলে অভিষেককারী ঋত্বিক রায়চৌধুরী ও বি অমিতের জায়গায় অয়ন ভট্টাচার্য খেলছেন এই ম্যাচে। শুরু থেকেই গুজরাতের দুই ওপেনার কথন পটেল (১২) ও প্রিয়ঙ্ক পাঞ্চালের (অপরাজিত ২৫) দিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন বাংলার পেসার ঈশান পোড়েল (১-১৭)। বাংলা কোচ বলছেন, ‘‘ঈশান এই মুহূর্তে দেশের সেরা উদীয়মান বোলার।’’ তবে একই সঙ্গে তিনি মেনে নেন বাকি দুই পেসার আকাশদীপ ও মুকেশ কুমার প্রভাব ফেলতে ব্যর্থ। উঠেছে দলের বাইরে থাকা অশোক ডিন্ডার কথাও। যে প্রসঙ্গে অরুণ লাল বলেন, ‘‘ডিন্ডাকে আমরা বাদ দিইনি। নির্বাচকরাই দলের বাইরে রেখেছেন। ডিন্ডা ক্ষমা চাইলেই ব্যাপারটা মিটে যেত। ওকে ক্ষমা চাইতে হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন