Asia Cup

পিছিয়ে গেল এশিয়া কাপের বৈঠক, চরম অনিশ্চিত টুর্নামেন্টের ভবিষ্যৎ

পাকিস্তানে এসে ভারত যে এশিয়া কাপে খেলবে না, তা নিশ্চিত। ফলে, এই প্রতিযোগিতা সংযুক্ত আরব আমিরশাহিতে হতে চলেছিল। কিন্তু, কোভিড-১৯ যে ভাবে থাবা বসিয়েছে বিশ্ব জুড়ে, তাতে এই মাসে এসিসি-র বৈঠক বাতিল করতে হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

করাচি শেষ আপডেট: ২৬ মার্চ ২০২০ ১৪:৪১
Share:

এশিয়া কাপে শেষবার রোহিতের নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। ছবি টুইটার থেকে নেওয়া।

করোনার জেরে পিছিয়ে গেল এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) বৈঠক। এই বৈঠক হওয়ার কথা ছিল এশিয়া কাপের ভেন্যু ঠিক করার উদ্দেশে।

Advertisement

পাকিস্তানে এসে ভারত যে এশিয়া কাপে খেলবে না, তা নিশ্চিত। ফলে, এই প্রতিযোগিতা সংযুক্ত আরব আমিরশাহিতে হতে চলেছিল। কিন্তু, কোভিড-১৯ যে ভাবে থাবা বসিয়েছে বিশ্ব জুড়ে, তাতে এই মাসে এসিসি-র বৈঠক বাতিল করতে হয়েছে। আশা করা হচ্ছে যে, ভিডিয়ো লিঙ্কের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের বৈঠকের পাশাপাশি চলবে এশিয়া কাপ নিয়ে আলোচনা। তবে, করোনা পরিস্থিতি যে দিকে এগোচ্ছে, তাতে এশিয়া কাপ নিয়ে সংশয় বাড়ছে।

সেপ্টেম্বরে হওয়ার কথা এশিয়া কাপের। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় এর আগে জানিয়ে দিয়েছেন যে, এশিয়া কাপে খেলতে পাকিস্তানে যাবে না ভারত। তবে অন্য যে কোনও ভেন্যুতে এশিয়া কাপ খেলতে আপত্তি নেই ভারতের। অন্য ভেন্যুতে আয়োজক পাকিস্তান হলেও ভারতের সমস্যা নেই বলে জানিয়ে দিয়েছিলেন সৌরভ। পাকিস্তান চাইছে এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে হলেও শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তানের বিরুদ্ধে কিছু ম্যাচ যদি দেশের মাটিতে করা যায়।

Advertisement

আরও পড়ুন: বাগান করা থেকে বই পড়া... কী ভাবে সময় কাটাচ্ছে করোনা আতঙ্কে গৃহবন্দি বাংলার ক্রিকেটমহল​

আরও পড়ুন: করোনা-যুদ্ধে সাহায্য আফ্রিদির, টুইটারে প্রশংসা হরভজনের​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন