Coronavirus

পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ চান ব্রেন্ডন

করোনাভাইরাস অতিমারি আকার নেওয়ায় বন্ধ হয়ে গিয়েছে ক্রিকেট। সংশয় তৈরি হয়েছে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২০ ০৫:০৯
Share:

ব্রেন্ডন ম্যাকালাম।

টি-টোয়েন্টি বিশ্বকাপ হোক পরের বছর। সেই জায়গায় আয়োজিত হোক আইপিএল। এমনই প্রস্তাব দিলেন প্রাক্তন নিউজ়িল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালাম।

Advertisement

করোনাভাইরাস অতিমারি আকার নেওয়ায় বন্ধ হয়ে গিয়েছে ক্রিকেট। সংশয় তৈরি হয়েছে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও। একটি বেসরকারি চ্যানেলে সেই বিষয় নিয়ে আলোচনা করতে গিয়ে কলকাতা নাইট রাইডার্স দলের কোচ ম্যাকালাম নতুন প্রস্তাব দিয়েছেন। তিনি বলেছেন, ‘‘আমার মনে হয়, অক্টোবর মাসে আইপিএল হোক। টি-টোয়েন্টি বিশ্বকাপ হোক আগামী বছরে।’’

ম্যাকালাম আরও বলেছেন, ‘‘আমি মনে করি না ফাঁকা স্টেডিয়ামে কুড়ির বিশ্বকাপ হবে। কিন্তু করোনাভাইরাসের ভয়ঙ্কর সংক্রমণে পরিস্থিতি যেখানে গিয়ে পৌঁছেছে, তাতে ১৬ দলের ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফ, এবং তার সঙ্গে ধারাভাষ্যকারদের অস্ট্রেলিয়ায় যাওয়া খুব সহজ হবে না।’’ সেখানেই না থেমে তিনি আরও যোগ করেছেন, ‘‘আমি মনে করি ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ সরিয়ে নিয়ে যাওয়া হোক। বরং এ বছরের অক্টোবর-নভেম্বরে আয়োজিত হোক আইপিএল। কিছু বিদেশি ক্রিকেটারকে ভারতে যেতে হবে। সেটা বাদ দিলে ধারাভাষ্যকাররা তো ভারতেই থাকেন। ফলে আইপিএল শুরু করা কঠিন হবে না।’’

Advertisement

আরও পড়ুন: জাতীয় দলে ফেরার লড়াইয়ে মগ্ন সন্দেশ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন