Prime Minister

‘এগিয়ে আসুন আপনারাও’ সৌরভ-বিরাট-সিন্ধুদের সঙ্গে করোনা বৈঠক প্রধানমন্ত্রীর

এই প্রথম প্রধানমন্ত্রী দেশের ক্রীড়াবিদদের সঙ্গে করোনা প্রতিরোধের ব্যাপারে আলোচনা করলেন। জানা গিয়েছে, তিনি সমস্ত ক্রীড়াবিদদের দেশবাসীর উদ্দেশে নিয়ম মেনে চলার আবেদন রাখতে বলেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২০ ১৪:৪৩
Share:

ভিডিয়ো কনফারেন্সে ক্রীড়াবিদদের সঙ্গে নরেন্দ্র মোদি। ছবি টুইটার থেকে নেওয়া।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুক্রবার করোনা মোকাবিলার ব্যাপারে কথা বললেন দেশের ৪০জন ক্রীড়াবিদের সঙ্গে। এঁদের মধ্যে ছিলেন সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, বিরাট কোহালির মতো মহাতারকারা। প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে এই বৈঠকে উপস্থিত ছিলেন ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজুও।

Advertisement

এই প্রথম প্রধানমন্ত্রী দেশের ক্রীড়াবিদদের সঙ্গে করোনা প্রতিরোধের ব্যাপারে আলোচনা করলেন। জানা গিয়েছে, তিনি সমস্ত ক্রীড়াবিদদের দেশবাসীর উদ্দেশে নিয়ম মেনে চলার আবেদন রাখতে বলেছেন। ক্রীড়ায় যেমন চ্যালেঞ্জ মোকাবিলার দক্ষতা, শৃঙ্খলা, ইতিবাচক মানসিকতা ও নিজের প্রতি বিশ্বাসের প্রয়োজন, তেমনই করোনার বিরুদ্ধে লড়াইয়েও এই গুণগুলো দরকার বলে জানান প্রধানমন্ত্রী। এই সময় ক্রীড়াবিদদের গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে বলেও জানান তিনি। এই ভিডিয়ো কনফারেন্সে সচিন তেন্ডুলকর -সৌরভ গঙ্গোপাধ্যায়-বিরাট কোহালি ছাড়াও ছিলেন পিটি ঊষা, পুলেল্লা গোপীচন্দ, বিশ্বনাথন আনন্দ, হিমা দাস, বজরং পুনিয়া, রোহিত শর্মা, বীরেন্দ্র সহবাগ, যুবরাজ সিংহ, চেতেশ্বর পূজারা, লোকেশ রাহুল, মানু ভকর, শরদ কুমার, অজয় ঠাকুররা।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর আবেদন মেনে চলুন, সোশ্যাল মিডিয়ায় অনুরোধ শাস্ত্রী-ভাজ্জির​

Advertisement

আরও পড়ুন: ধোনি আর আমিও বিশ্বকাপ জয়ী, রবি শাস্ত্রীকে মনে করালেন যুবরাজ

করোনাভাইরাসের প্রভাবে এই সময় খেলাধূলার যাবতীয় ইভেন্ট বন্ধ। কখন পরিস্থিতি স্বাভাবিক হবে, তা পরিষ্কার নয় এখনও পর্যন্ত। ১৪ এপ্রিল পর্যন্ত ঘরবন্দি গোটা দেশ। এই পরিস্থিতিতে রবিবার রাত ৯টায় ৯ মিনিটের জন্য দেশবাসীকে ঘরের আলো নিভিয়ে বাড়িতে থেকেই প্রদীপ, মোমবাতি, টর্চ বা মোবাইলের ফ্ল্যাশলাইট জ্বালাতে বলেছেন প্রধানমন্ত্রী। যাতে বোঝা যায় দেশবাসী করোনা প্রতিরোধে একসঙ্গে লড়াই করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন