কলকাতা হয়ে ফিরছেন ডি’ককরা
Cricket

রাজ্য সরকারের অনিচ্ছায় পাল্টে গেল হোটেল

কিন্তু এ দিন রাজ্য সরকারের তরফ থেকে অনিচ্ছা প্রকাশ করা হয়, চিড়িয়াখানার পাশে ওই হোটেলে দক্ষিণ আফ্রিকা দলের থাকা নিয়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২০ ০৫:০৪
Share:

সতর্কতা: করোনা এড়াতে কলকাতাকে বাছলেন ডি’ককরা। ফাইল চিত্র

বিরাট কোহালিদের সঙ্গে ওয়ান ডে সিরিজ বাতিল হয়ে যাওয়ার পরে কলকাতা হয়ে দেশে ফিরে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারেরা। সোমবার দুপুরে কলকাতায় এসে একটা দিন কাটিয়ে তাঁরা মঙ্গলবার সকালেই দেশে ফেরার উড়ান ধরবেন কলকাতা বিমানবন্দর থেকে। এ ভাবেই তাঁদের ফেরার কথা ছিল সিরিজ খেলা হলে। কারণ তৃতীয় তথা শেষ ওয়ান ডে ছিল কলকাতাতেই। কিন্তু সিরিজ বাতিল হয়ে যাওয়ার পরে কুইন্টন ডি’ককদের দেশে ফেরা নিয়ে রবিবার এক প্রস্ত নাটকই হয়ে গেল। ভারতীয় ক্রিকেট বোর্ড ঠিক করে, কলকাতা থেকে দেশে ফিরে যাবে দক্ষিণ আফ্রিকা টিম। যেহেতু তাঁদের বুকিং করাই ছিল কলকাতার আলিপুর চিড়িয়াখানার পাশে একটি পাঁচতারা হোটেলে, ঠিক হয় তাঁরা সেখানেই একটা দিন কাটিয়ে দেশের বিমান ধরবেন।

Advertisement

ইডেনে আন্তর্জাতিক ম্যাচ হলে, ভারত এবং বিদেশি দল এই হোটেলেই থাকে। কিন্তু এ দিন রাজ্য সরকারের তরফ থেকে অনিচ্ছা প্রকাশ করা হয়, চিড়িয়াখানার পাশে ওই হোটেলে দক্ষিণ আফ্রিকা দলের থাকা নিয়ে। শোনা যাচ্ছে, রাজ্যে করোনাভাইরাস নিয়ে চরম সতর্কতার জেরেই এই সিদ্ধান্ত। স্কুল কলেজ বন্ধ, খেলাধুলোও বন্ধ রাখা হচ্ছে। জনসমাবেশের অনুমতি দেওয়া হচ্ছে না। বিদেশিদের আসা-যাওয়ার উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই অবস্থায় শহরের মাঝখানে ব্যস্ত জায়গায় বিদেশি ক্রিকেটারদের একটা দিন রাখার ঝুঁকি নেওয়া হবে না। রাজ্য সরকারের পক্ষ থেকে বলা হয়, ওরা তো আসছে দেশে ফেরার বিমান ধরতে। খেলা তো হচ্ছে না। তা হলে বিমানবন্দরের আশপাশে কোনও হোটেলে থেকে যাক না। রাজ্য সরকারের এই বার্তা পেয়ে বোর্ড তড়িঘড়ি হোটেল পাল্টানোর ব্যবস্থা করে। শেষ পর্যন্ত বিমানবন্দরের কাছাকাছি একটি হোটেলেই দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের থাকার ব্যবস্থা হয়েছে। সেখানে তাঁরা একটা দিন কাটিয়েই মঙ্গলবার সকালে দেশের উড়ান ধরবেন। রাজ্য সরকার বা বোর্ডের তরফে সরকারি বিবৃতি কেউই দেয়নি।

দক্ষিণ আফ্রিকা দল এমনিতেই সিরিজ চালিয়ে যাওয়া নিয়ে খুব একটা আগ্রহী ছিল না। সারা বিশ্বে করোনাভাইরাস অতিমারীর চেহারা নেওয়ায় দু’দলের, ক্রিকেটারেরই আতঙ্কিত ছিলেন। শোনা যাচ্ছে, দিল্লি হয়ে না ফিরে দক্ষিণ আফ্রিকা চাইছিল কলকাতা হয়ে ফিরতে। কারণ এখানে এখনও করোনাভাইরাসের প্রকোপ সে রকম দেখা যায়নি। সেই ইচ্ছে পূরণ হচ্ছে। কিন্তু পাল্টে গেল তাঁদের হোটেল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন