Coronavirus

করোনার জেরে স্যানিটাইজার তৈরির সিদ্ধান্ত নিল ওয়ার্নের মদ প্রস্তুতকারক সংস্থা

ওয়ার্নের কোম্পানি ‘সেভেনজিরোএইট জিন’ তৈরি করে অ্যালকোহল। কিন্তু বর্তমান পরিস্থিতিতে হ্যান্ড স্যানিটাইজার্স তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২০ ১৭:৩৭
Share:

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে নামলেন শেন ওয়ার্ন। ছবি টুইটার থেকে নেওয়া।

করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে নামলেন শেন ওয়ার্ন। তাঁর কোম্পানি এখন মদ তৈরি বন্ধ করে শুরু করেছে হ্যান্ড স্যানিটাইজার তৈরি।

Advertisement

এই মুহূর্তে বিশ্ব জুড়ে করোনাভাইরাসের জেরে জনজীবন প্রায় স্তব্ধ। বার বার হাত ধুয়ে ফেলার জন্য প্রয়োজন পড়ছে বিপুল পরিমাণে স্যানিটাইজারের। কিন্তু বিপুল চাহিদার সঙ্গে সঙ্গতি রাখতে পারছে না যোগান। এই কারণেই নতুন উদ্যোগ নিলেন কিংবদন্তি অজি লেগস্পিনার শেন ওয়ার্ন

তাঁর কোম্পানি ‘সেভেনজিরোএইট জিন’ তৈরি করে অ্যালকোহল। কিন্তু বর্তমান পরিস্থিতিতে ‘মেডিকেল গ্রেড ৭০ শতাংশ অ্যালকোহল’ হ্যান্ড স্যানিটাইজার্স তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাতে অস্ট্রেলিয়ার হাসপাতালগুলোয় যথেষ্ট পরিমাণ স্যানিটাইজার্স থাকে, সেটাই লক্ষ্য। এক বিবৃতিতে বলা হয়েছে, “পুরস্কারজয়ী জিনের উৎপাদন বন্ধ করে উন্নতমানের হ্যান্ড স্যানিটাইডার্স তৈরি করা হবে এখন। যা সরবরাহ করা হবে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার দুই হাসপাতালে। ওয়ার্ন বলেছেন, “অজিদের কাছে এটা কঠিন সময়। এই রোগকে থামানোর জন্য যা যা করা সম্ভব, তা করবই আমরা। আমি খুশি যে সেভেনজিরোএইটের অন্য কিছু তৈরির ক্ষমতা আছে। এটাতে অন্যরাও উৎসাহিত হবে।”

Advertisement

আরও পড়ুন: জাতীয় দলে আর ফিরতে পারবেন না ধোনি, বলছেন ভারতের অন্যতম সেরা প্রাক্তনী

আরও পড়ুন: ধোনি থেকে বিরাট, আইপিএল না হলে ঠিক কত টাকার ক্ষতি হতে পারে মহাতারকাদের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন