সুয়ারেজের পর ফুটবল মাঠে কামড় কাণ্ডে কোস্তা

এতদিন তো ফুটবল মাঠে কামড়ে দেওয়ার অধিকার ছিল একজনেরই। তিনি লুই সুয়ারেজ। কিন্তু তাঁর এই একচ্ছত্র অধিকারে এবার তাহলে ভাগ বসিয়ে ফেললেন দিয়েগো কোস্তা। যদিও তিনি অস্বীকার করেছেন পুরো ঘটনাটিই। সুয়ারেজ এমন ঘটিয়েছেন শেষ ব্রাজিল বিশ্বকাপে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ মার্চ ২০১৬ ১৭:১৭
Share:

লাল কার্ড দেখছেন কোস্তা। ছবি-গেটি ইমেজেস।

এতদিন তো ফুটবল মাঠে কামড়ে দেওয়ার অধিকার ছিল একজনেরই। তিনি লুই সুয়ারেজ। কিন্তু তাঁর এই একচ্ছত্র অধিকারে এবার তাহলে ভাগ বসিয়ে ফেললেন দিয়েগো কোস্তা? যদিও তিনি অস্বীকার করেছেন পুরো ঘটনাটিই। সুয়ারেজ এমন ঘটিয়েছেন শেষ ব্রাজিল বিশ্বকাপে। তার পর অনেকটাই শান্ত তিনি। এবার সেই জায়গায় নাম উঠে এল কোস্তার। শনিবার এফএ কাপের কোয়ার্টার ফাইনালের ঘটনা। তখন এভার্টনের বিরুদ্ধে ২-০ গোলে পিছিয়ে চেলসি। আগেই একটি হলুদ কার্ড দেখে ফেলেছিলেন কোস্তা। তার উপর দল হারছে। ম্যাচের নির্ধারিত সময় শেষ হতে বাকি আর ছ’মিনিট। হঠাৎই ফাউল। আর সেই ফাউল নিয়েই লেগে গেল ঝামেলা। কোস্তা আর ব্যারির মধ্যে ধাক্কাধাক্কি শুরু হতেই গ্যারেথ ব্যারির ঘারের কাছে মুখ নিয়ে আসেন কোস্তা। টেলিভিশন চ্যানেলে বার বার রিপ্লে দেখে কামড়ে দেওয়া নিশ্চিত করা না গেলেও কোস্তার লক্ষ্য যে সেটাই ছিল তা বুঝতে অসুবিধে হয়নি কারও।

Advertisement

এর পর দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। কামড়ে দেওয়ার অভিযোগ প্রমাণিত হলে বড় শাস্তি হতে পারে। চেলসির পক্ষ থেকে অবশ্য জানানো হয়েছে, মেজাজ হারিয়ে জোড়া হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হওয়ায় অনুতপ্ত কোস্তা।তবে তিনি কামড়ে দেননি। ওকে উত্তেজিত করা হয়েছিল বলেও দাবী করা হয়। কোস্তা বেড়িয়ে যাওয়ার পরে দ্বিতীয় হলুদ কার্ড গেখে মাঠ ছাড়েন ব্যারিও। যদিও হেরেই মাঠ ছাড়তে হয়েছে চেলসিকে।

আরও খবর

Advertisement

ধর্মশালায় আবার বৃষ্টি, বাংলাদেশ-ওমান ম্যাচ ঘিরে সংশয়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন