Sports News

অস্ট্রেলিয়ার নতুন কোচ জাস্টিন ল্যাঙ্গার

৪৭ বছরের এই প্রাক্তন অস্ট্রেলিয়ান ওপেনার এই মুহূর্তে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ান এবং পার্থ স্কর্চার্সের দায়িত্বে ছিলেন। এ দিন অস্ট্রেলিয়া বোর্ডের সঙ্গে চার বছরের চুক্তিতে কোচের দায়িত্ব নিলেন জাস্টিন ল্যাঙ্গার।

Advertisement

সংবাদ সংস্থা

মেলবোর্ন শেষ আপডেট: ০৩ মে ২০১৮ ০৯:১১
Share:

বল বিকৃতি বিতর্কে অস্ট্রেলিয়া কোচের দায়িত্ব ছেড়েছিলেন ড্যারেন লেম্যান। বৃহস্পতিবারই নতুন কোচের নাম ঘোষণা করে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া। ড্যারেন লেম্যানের বদলে অস্ট্রেলিয়ার সব ফর্ম্যাটের ক্রিকেটে কোচের দায়িত্ব নিচ্ছেন জাস্টিন ল্যাঙ্গার।

Advertisement

৪৭ বছরের এই প্রাক্তন অস্ট্রেলিয়ান ওপেনার এই মুহূর্তে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ান এবং পার্থ স্কর্চার্সের দায়িত্বে ছিলেন। এ দিন অস্ট্রেলিয়া বোর্ডের সঙ্গে চার বছরের চুক্তিতে কোচের দায়িত্ব নিলেন জাস্টিন ল্যাঙ্গার। ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে জানায়, ‘‘ল্যাঙ্গার ক্রিকেটের তিনটি ফর্ম্যাটেই কোচের দায়িত্ব থাকবেন। ২২ মে থেকে অফিশিয়ালি তিনি কাজ শুরু করবেন।’’

এই চার বছরের সময় সীমার মধ্যে থাকছে দুটো অ্যাসেজ, একটি বিশ্বকাপ ও ওয়ার্ল্ড টি২০। অস্ট্রেলিয়ার কোচের দায়িত্ব পেয়ে ল্যাঙ্গার জানিয়েছেন, ‘‘আমি উত্তেজিত এমন সুযোগ পেয়ে। এ বার আমি দেশের কোচিং করাব। যেটা আমার ক্রিকেট কেরিয়ারের একটা বড় অধ্যায়। অবশ্যই এই কাজে বেশ কিছু চ্যালেঞ্জ থাকবে।’’

Advertisement

ল্যাঙ্গার দেশের হয়ে ১০৫টি টেস্ট খেলেছেন ১৯৯৩ থেকে ২০০৭ পর্যন্ত। গড় ৪৫.২৭। ঝুলিতে রয়েছে ৭৬৯৬ রান। তার মধ্যে রয়েছে ২৩টি সেঞ্চুরি। অতীতে অস্ট্রেলিয়ার ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছেন ল্যাঙ্গার। এ বার হেড কোচের দায়িত্ব পেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন