Cricket Australia

প্যাট কামিন্স, ব্রেট লি-র পর এ বার কোহলীর দেশকে সাহায্য অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডেরও

শুধু ভারত নয়, অন্যান্য দেশেরও কোভিড সাহায্যে এগিয়ে এসেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২১ ১৩:৪৪
Share:

কোহলীদের অর্থসাহায্য অস্ট্রেলিয়ার। ফাইল ছবি

ভারতে কোভিডের জন্য অর্থ সাহায্য করেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন এবং বর্তমান ক্রিকেটাররা। এ বার সাহায্য করতে এগিয়ে এল সে দেশের বোর্ডও। রাষ্ট্রপুঞ্জের মাধ্যমে ভারতকে ৫০ হাজার ডলার (ভারতীয় মুদ্রায় আনুমানিক ৩৭ লক্ষ টাকা) অর্থ সাহায্য করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। গুরুতর অসুস্থ রোগীদের জন্য অক্সিজেন কিনতে এই অর্থ ব্যবহার করা হবে। পাশাপাশি, কোভিড পরীক্ষার কিটও কিনতে পারা যাবে।

Advertisement

বিরাট কোহলীর সঙ্গে একাধিক অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সুসম্পর্ক রয়েছে। সেই বন্ধুত্বের ছবি এ বার দেখা গেল কঠিন পরিস্থিতিতেও। অস্ট্রেলিয়া করোনা অনেকটাই সামলে নিলেও ভারত রীতিমতো বিপর্যস্ত।

শুধু ভারত নয়, অন্যান্য দেশেরও কোভিড সাহায্যে এগিয়ে এসেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বোর্ডের কর্তা নিক হকলি বলেছেন, “অস্ট্রেলিয়া এবং ভারতের মধ্যে একটি বিশেষ বন্ধন রয়েছে। ক্রিকেট হল তার মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ। গত সপ্তাহে প্যাট কামিন্স এবং ব্রেট লি যে ভাবে ভারতকে সাহায্য করতে এগিয়ে এসেছেন তা দেখে আমরা মুগ্ধ। তাই ইউনিসেফের মতো সংস্থার সঙ্গে গাঁটছড়া বাঁধতে পেরে আমরা গর্বিত।”

Advertisement

হকলি আরও জানান, ইউনিসেফ অস্ট্রেলিয়ার সঙ্গে গাঁটছড়া বেধে ভারতে অক্সিজেনের জোগান বাড়াতে এবং প্রতিষেধকের জোগান দিতে অর্থ সাহায্য করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন