Eden Gardens

CAB: বাংলার মেয়েদের টি২০ লিগের নিলাম ইডেনে, সুযোগ পেলেন ৯০ ক্রিকেটার

নিলামে যে ৬টি ক্লাব অংশ নিয়েছিল তারা হল- ইস্টবেঙ্গল, রাজস্থান ক্লাব, মহামেডান স্পোর্টিং, টাউন ক্লাব, এরিয়ান ও কালীঘাট ক্লাব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২২ ১৮:১৩
Share:

নিলামে চাঁদের হাট বসেছিল ইডেনে। নিজস্ব চিত্র

সিএবি-র উদ্যোগে ‘বেঙ্গল ওমেন’স টি২০ ব্লাস্ট’ টুর্নামেন্টের নিলাম হল ইডেনে। বুধবার এই নিলামে কেনা হয়েছে মোট ৯০ জন ক্রিকেটারকে। ছ’টি দলের হয়ে খেলবেন তাঁরা।

Advertisement

নিলামে চাঁদের হাট বসেছিল ইডেনে। উপস্থিত ছিলেন ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের সভাপতি অভিষেক ডালমিয়া, সহ-সচিব দেবব্রত দাস, টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান শুভঙ্কর ঘোষ দস্তিদার, মেয়েদের জাতীয় নির্বাচক মিঠু মুখোপাধ্যায়, মেয়েদের ক্রিকেট কমিটির চেয়ারম্যান শ্যামা দে, মেয়েদের নির্বাচক কমিটির চেয়ারম্যান চন্দনা মুখোপাধ্যায়, বিসিসিআই-এর ম্যাচ রেফারি মৌমিতা চক্রবর্তী প্রমুখ।

নিলামে অংশ নিয়েছিল ৬টি দল নিজস্ব চিত্র

নিলামে যে ৬টি ক্লাব অংশ নিয়েছিল তারা হল- ইস্টবেঙ্গল, রাজস্থান ক্লাব, মহামেডান স্পোর্টিং, টাউন ক্লাব, এরিয়ান ও কালীঘাট ক্লাব। ৭ ফেব্রুয়ারি থেকে কল্যাণী স্টেডিয়ামে হবে খেলাগুলি। ২৩ ফেব্রুয়ারি ফাইনাল। ‘ফ্যানকোড’ নামের একটি অ্যাপে সবগুলি খেলা সরাসরি দেখানো হবে।

Advertisement

এই প্রসঙ্গে অভিষেক বলেন, ‘‘করোনা পরিস্থিতির পরে ফের ঘরোয়া লিগ শুরু করতে পেরে খুব ভাল লাগছে। মেয়েদের ক্লাব ক্রিকেটের পরিকল্পনা আমরা অনেক দিন ধরে করছিলাম। গত বছরই এই টুর্নামেন্ট হত। কিন্তু কোভিডের কারণে শেষ মুহূর্তে সব ভেস্তে য়ায়। এ বছর ইডেনে আন্তর্জাতিক ম্যাচ থাকায় সেখানে এই টুর্নামেন্ট করা যাচ্ছে না। আশা করছি পরের বার থেকে আরও বড় আকারের টুর্নামেন্ট হবে। এতে বাংলার মেয়েরা আরও বেশি জাতীয় স্তরে প্রতিনিধিত্ব করতে পারবে বলে আশা করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন