ABP Annual Cricket

ইডেনে গার্ডেন্সে আনন্দ ক্রিকেট উৎসব, তিন ম্যাচেরই ফয়সালা প্রবল উত্তেজনায়

আনন্দবাজার পত্রিকার বার্ষিক ক্রিকেটে রবিবার ইডেন গার্ডেন্সে মোট তিনটি ম্যাচ হল। প্রতিটি ম্যাচই হয়েছে রুদ্ধশ্বাস উত্তেজনার। তিনটি ক্রিকেট ম্যাচ ঘিরেই আগ্রহ ছিল দেখার মতো।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৩ ১৭:২৬
Share:

আনন্দবাজার পত্রিকার বার্ষিক ক্রিকেটে তিনটি ম্যাচে অংশগ্রহণকারী ক্রিকেটাররা। নিজস্ব চিত্র

প্রতি বছরের মতো এ বছরও অনুষ্ঠিত হল আনন্দবাজারের বার্ষিক ক্রিকেট প্রতিযোগিতা। রবিবার ইডেন গার্ডেন্সে মোট তিনটি ম্যাচ হল। প্রতিটি ম্যাচই হয়েছে রুদ্ধশ্বাস উত্তেজনার। তিনটি ক্রিকেট ম্যাচ ঘিরেই আগ্রহ ছিল দেখার মতো।

Advertisement

প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ‘হকস’ এবং ‘ঈগলস’। প্রথমে ব্যাট করে ১০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪৮ রান তোলে হকস। উইকেটকিপার অগ্নিদেব বন্দ্যোপাধ্যায় সর্বোচ্চ ২১ রান করেন। দু’টি উইকেট নেন ঈগলসের ইন্দ্রজিৎ সমাদ্দার। জবাবে বিনা উইকেটে ৫২ রান তুলে নিয়ে জিতে যায় ঈগলস। ওপেনার সুনন্দ ঘোষ ২০ রান করেন। হকসের বোলাররা ১২টি ওয়াইড বল করেছেন। তাতেই ম্যাচ তাদের হাত থেকে বেরিয়ে যায়।

হোয়েলস বনাম শার্কস ম্যাচের একটি মুহূর্ত। নিজস্ব চিত্র

ইডেন গার্ডেন্সে একটি ম্যাচের মুহূর্ত। নিজস্ব চিত্র

তিনটি ম্যাচেই খেলা হয়েছে প্রবল উত্তেজনার মধ্যে। নিজস্ব চিত্র

লায়ন্স বনাম টাইগার্স ম্যাচের একটি মুহূর্ত। নিজস্ব চিত্র

দ্বিতীয় ম্যাচটি ছিল মহিলা কর্মীদের নিয়ে তৈরি দু’টি দল ‘হোয়েলস’ এবং ‘শার্কস’-এর। প্রথমে ব্যাট করে ১০ ওভারে এক উইকেট হারিয়ে ৪৩ রান তোলে। উইকেটকিপার পিয়ালী ঘোষ ১৯ রান করেন। জবাবে শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করেও হেরে যায় শার্কস। পবিত্রা বালা ১৪ এবং দেবস্মিতা ভট্টাচার্য ১৩ রান করেন।

Advertisement

তৃতীয় ম্যাচ ছিল ‘লায়ন্স’ বনাম ‘টাইগার্স’-এর। প্রথমে ব্যাট করে লায়ন্স ১০ ওভারে এক উইকেট হারিয়ে ৮১ রান তোলে। ইন্দ্রজিৎ সেনগুপ্ত ৩৫ রানে অপরাজিত থাকেন। মৈনাক সেনগুপ্ত করেন ২৭। আনন্দবাজার অনলাইনের সৌরভ পাল ৯ বলে ১১ করেন। জবাবে কৌশিক পালের দুরন্ত ব্যাটিং সত্ত্বেও হারতে হয় টাইগার্সদের। কৌশিক ৩১ বলে ৩৭ করেন। সৌভিক মুখোপাধ্যায় ২২ বলে ২৩ রান করেন। বল হাতে ২ ওভার মাত্র ৮ রান দিয়ে একটি উইকেট নেন সৌরভ। তবে নির্ধারিত ওভারে ৬৯ রানের বেশি তুলতে পারেনি টাইগার্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement