Rahmanullah Gurbaz

আফগানদের মাতৃভাষা জানেন শাহরুখ, ফাঁস করে দিলেন কেকেআরের ব্যাটার

কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা রহমনুল্লা গুরবাজ় প্রথম বার শাহরুখ খানকে সামনে থেকে দেখেন। তাঁর সেই অভিজ্ঞতার কথা জানালেন আফগান ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:২৬
Share:

শাহরুখ খান। —ফাইল চিত্র।

আইপিএল খেলতে ভারতে এসেছিলেন রহমনুল্লা গুরবাজ়। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা এই ক্রিকেটার প্রথম বার শাহরুখ খানকে সামনে থেকে দেখেন। তাঁর সেই অভিজ্ঞতার কথা জানালেন গুরবাজ়।

Advertisement

শাহরুখের মতো তারকার পরিচিত বিশ্বজুড়ে। আফগানিস্তানেও শাহরুখ ভক্তের ভিড়। গুরবাজ় বলেন, “কেকেআরের হয়ে খেলতে গিয়ে শাহরুখের সঙ্গে আলাপ। ছোটবেলায় সিনেমা দেখতাম শাহরুখের। সেই মানুষটা আমার সামনে দাঁড়িয়ে! শাহরুখ আমার সঙ্গে দেশ নিয়ে কথা বলে। আমার মাতৃভাষা দারি। সেই ভাষা শাহরুখ জানে। আমার সঙ্গে সেই ভাষায় কথা বলে। এমন ব্যবহার আমি ভাবতেই পারিনি। আমি কখনও ভুলতে পারব না ওই মুহূর্তটা।” ইডেনে খেলা দেখতে এসেছিলেন শাহরুখ। সেই সময় মাঠে নেমে গুরবাজ়ের সঙ্গে দেখা করেছিলেন।

আফগান ক্রিকেটার এখন ব্যস্ত আবু ধাবির টি-টোয়েন্টি লিগে। গত বছর আইপিএলে গুরবাজ় খেলেছিলেন নীতীশ রানার নেতৃত্বে। এই বছর চোট সারিয়ে দলে ফিরতে চলেছেন শ্রেয়স। তাঁর নেতৃত্বে খেলার জন্যেও মুখিয়ে রয়েছেন গুরবাজ়। আফগান ক্রিকেটার বলেন, “বাকি সব লিগের থেকে আইপিএল আলাদা। সেখানে ক্রিকেটীয় লড়াই বাকি জায়গার থেকে অনেক বেশি। দর্শকও বেশি। সকলের স্বপ্ন থাকে এই লিগে অন্তত এক বার খেলার। গত বছরের মতো আমি এ বারেও উত্তেজিত আইপিএল খেলার জন্য। এই বছর শ্রেয়স নেতৃত্ব দেবে। সেই কারণে উৎসাহটা বেশি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন