T20 World Cup 2021

T20 World Cup 2021: জয়ে ফিরল আফগানিস্তান, নামিবিয়াকে বড় রানে হারিয়ে আসগরকে বিদায় রশিদদের

আফগানিস্তানের বোলিং আক্রমণের মুখে দাঁড়াতে পারল না নামিবিয়া। ৬২ রানে হারল তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২১ ১৮:৫৮
Share:

নামিবিয়াকে হারাল আফগানিস্তান ছবি: টুইটার থেকে।

টি২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে হারের পরে ফের জয়ে ফিরল আফগানিস্তান। রশিদরা জয় দিয়েই বিদায় জানালেন দলের প্রাক্তন অধিনায়ক আসগর আফগানকে। আফগানিস্তানের বোলিং আক্রমণের মুখে দাঁড়াতে পারল না নামিবিয়া। ৬২ রানে হারল তারা।

Advertisement

টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভাল করেন দুই আফগান ওপেনার মহম্মদ শাহজাদ ও হজরতউল্লা জাজাই। পাওয়ার প্লে-তে দলের রান ৫০ পার করেন তাঁরা। পাওয়ার প্লে-র পরে স্মিটের বলে আউট হয়ে যান জাজাই। রান পাননি রহমানউল্লা গুরবাজ।

চার নম্বরে নামেন আসগর। তাঁকে ‘গার্ড অব অনার’ দেন নামিবিয়ার ক্রিকেটাররা। শাহজাদের সঙ্গে ভাল জুটি বাঁধেন তিনি। ৪৫ রানের মাথায় আউট হন শাহজাদ। প্রথম আফগান ক্রিকেটার হিসাবে টি২০-তে দু’হাজার রানের গণ্ডি পেরলেন তিনি। ৩১ করেন আসগর। আউট হয়ে ফেরার সময় তাঁকে ‘গার্ড অব অনার’ দেয় আফগান দল। সেলাম জানান দর্শকরা। শেষ দিকে অধিনায়ক মহম্মদ নবির ঝোড়ো ৩২ রানের দৌলতে ২০ ওভারে ৫ উইকেটে ১৬০ রান করে আফগানিস্তান।

Advertisement

রান তাড়া করতে নেমে শুরু থেকেই ব্যাটিং ব্যর্থতায় পড়ে নামিবিয়া। আফগানিস্তানের পেস ও স্পিন আক্রমণের সামনে কেউ দাঁড়াতে পারেননি। নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকে। ডেভিড উইজে ছাড়া কোনও ব্যাটার ২০ রান টপকাতে পারেনি। ২০ ওভারে ৯ উইকেটে ৯৮ রানে শেষ হয় নামিবিয়ার ইনিংস। আফগান বোলারদের মধ্যে নবীন উল হক ও হামিদ হাসান ৩টি করে উইকেট নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন