T20 World Cup 2021

T20 World Cup 2021: বিশ্বকাপের মাঝেই বিশ্বজয় করা হয়ে গেল নামিবিয়া, আফগানিস্তানের

ব্যাট করতে নামার আগে আসগরকে ‘গার্ড অব অনার’ দেন নামিবিয়ার ক্রিকেটাররা। আউট হয়ে ফেরার সময় ‘গার্ড অব অনার’ দেন আফগান ক্রিকেটাররাও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২১ ১৮:০১
Share:

আসগরকে ‘গার্ড অব অনার’ দিচ্ছেন আফগান ক্রিকেটাররা। ছবি: টুইটার থেকে।

বিশ্বকাপ জিতবেন, এই স্বপ্ন তাঁদের সমর্থকরাও দেখেন না। কিন্তু ইতিমধ্যেই বিশ্বজয় করা হয়ে গেল আফগানিস্তান ও নামিবিয়ার। রবিবারের ম্যাচের আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করেছিলেন আফগানিস্তানের প্রাক্তন অধিনায়ক আসগর আফগান। জানিয়েছিলেন, নামিবিয়ার বিরুদ্ধে ম্যাচটিই শেষ। ব্যাট করতে নামার সময় আসগরকে প্রথমে সম্মান জানান নামিবিয়ার ক্রিকেটাররা। তাঁকে ‘গার্ড অব অনার’ দেন তাঁরা। তিনি আউট হয়ে ফেরার সময় তাঁকে ‘গার্ড অব অনার’ দেন আফগান ক্রিকেটাররা।

Advertisement

আফগান ইনিংসের দশম ওভারের পঞ্চম বলে রহমানউল্লা গুরবাজ আউট হওয়ার পরে ব্যাট করতে নামেন আসগর। তখনই দেখা যায় দু’পাশে দাঁড়িয়ে রয়েছেন নামিবিয়ার ক্রিকেটাররা। হাত তালি দিয়ে আসগরকে তাঁরা শুভেচ্ছা জানান।

শেষ ম্যাচে ২৩ বলে ৩১ করে আউট হন সব থেকে সফল আফগান অধিনায়ক। তাঁর সাজঘরে ফেরার সময় দেখা যায় সাইডলাইনের বাইরে দাঁড়িয়ে রয়েছেন আফগান ক্রিকেটাররা। ব্যাট তুলে তাঁকে সম্মান দেখান রশিদ খানরা। প্যাভিলিয়নে আফগান সমর্থকদেরও দেখা যায় ‘সেলাম’ জানাচ্ছেন তাঁদের প্রিয় ক্রিকেটারকে।

Advertisement

৩৩ বছর বয়সি আসগর ১১৪টি এক দিনের ম্যাচ, ৭৫টি টি২০ ও ৬টি টেস্ট খেলেছেন। তিন ধরনের ক্রিকেট মিলিয়ে মোট ৪,২৪৬ রান করেছেন তিনি। আফগান অধিনায়ক হিসাবে ৫২ টি২০ ম্যাচের মধ্যে ৪২টিতে জিতেছেন তিনি, যা এখনও পর্যন্ত বিশ্বরেকর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন