Rashid Khan

Rashid Khan: এশিয়া কাপে বিরাট-রোহিতদের জন্য নতুন অস্ত্র নিয়ে হাজির হচ্ছেন রশিদ খান

টি-টোয়েন্টি ক্রিকেটে রশিদ সব সময়ই বিস্ময় স্পিনার। তিনি এ বার নতুন ধরনের ডেলিভারি অনুশীলন করছেন। এশিয়া কাপে দেখা যাবে সেই বল করতে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ১২:৫৮
Share:

টি-টোয়েন্টিতে ৪৬৯টি উইকেট রয়েছে রশিদের। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি ক্রিকেটে আফগানিস্তানের অন্যতম সফল বোলার রশিদ খান। বিশ্ব ক্রিকেটেও তাঁকে সমীহ করেন ব্যাটাররা। সেই রশিদ খান কি এ বার নতুন কোনও ডেলিভারি নিয়ে এসেছেন?

Advertisement

টি-টোয়েন্টিতে ৪৬৯টি উইকেট রয়েছে রশিদের। তিনি বলেন, “আমি চেষ্টা করি নতুন ধরনের ডেলিভারি করার। নেটে এখন সেগুলো অনুশীলন করছি। কোনও ম্যাচে এখনও সেই ডেলিভারিগুলো করিনি। মন্থর গতির লেগস্পিন করার চেষ্টা করছি। পাকিস্তান সুপার লিগে সেই ধরনের কিছু বল করেছি। বাংলাদেশ সিরিজেও করেছি। সেগুলো কাজও দিয়েছে। তবে এখনও সে ভাবে দক্ষতা তৈরি হয়নি। আরও অনুশীলন করতে হবে। আশা করি এশিয়া কাপে বল করতে পারব।”

রশিদ চাইছেন সহজ ভাবে বল করতে। তিনি বলেন, “বল করার সময় আমি খুব বেশি ভাবি না। সহজ রাখতে চাই পুরো বিষয়টা। কাল কী হবে না ভেবে আজকের উপর মনোযোগ দিতে চাই। সব সময় চেষ্টা করি সঠিক জায়গায় বল করতে। সেই দক্ষতা আমার আছে। সেটা হলেই অনেক কিছু সহজ হয়ে যায়।”

Advertisement

২৭ অগস্ট থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ। সেখানে ভারতের গ্রুপে নেই আফগানিস্তান। তাই গ্রুপ পর্বে না হলেও সুপার ফোরে ভারতের সঙ্গে দেখা হতেই পারে রশিদের দলের। সেখানে ভারতীয় ব্যাটারদের বিরুদ্ধে নতুন অস্ত্র হাতে দেখা যেতে পারে রশিদকে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন