Afghanistan

রহমনুল্লার সেঞ্চুরি, জয় আফগানদের

আগে ব্যাটিং করে বাংলাদেশের ইনিংস শেষ হয়ে যায় মাত্র ১৯২ রানে। মূলত রশিদ খান (৩-৩৭) এবং মহম্মদ নবির (২-২৯)কাছেই হার মানেন বাংলাদেশ ব্যাটাররা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ মার্চ ২০২২ ০৬:৩০
Share:

উৎসব: উইকেট নিয়ে রশিদ। ম্যাচের সেরা রহমনুল্লা। সোমবার। ছবি: টুইটার।

একদিনের সিরিজ়ের নিষ্পত্তি আগেই হয়ে গিয়েছিল। সোমবার শেষ ম্যাচে আফগানিস্তান সাত উইকেটে হারিয়ে দিয়েছে বাংলাদেশকে।

Advertisement

দলের জয়ে বড় ভূমিকা নিয়েছেন আফগান ওপেনার রহমানুল্লা গুরবাজ়। তিনি ১১০ বলে ১০৬ রানে অপরাজিত থেকে যান। তাঁর ইনিংসে ছিল সাতটি চার এবং চারটি ছয়। তাঁকেই ম্যাচের সেরা নির্বাচিত করা হয়েছে। এ ছাড়া রহমত শাহ ৪৭ রান করেন।

আগে ব্যাটিং করে বাংলাদেশের ইনিংস শেষ হয়ে যায় মাত্র ১৯২ রানে। মূলত রশিদ খান (৩-৩৭) এবং মহম্মদ নবির (২-২৯)কাছেই হার মানেন বাংলাদেশ ব্যাটাররা। দলের পক্ষে সর্বোচ্চ ৮৬ রান করেন ছন্দে থাকা লিটন দাস। অধিনায়ক তামিম ইকবাল ফেরেন মাত্র ১১ রান করে। তিন নম্বরে খেলতে নেমে অভিজ্ঞ শাকিব আল হাসান ৩৬ বলে ৩০ রান করেন। কিন্তু মাঝের সারির ব্যাটাররা রানকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব পালন করতে পারেননি। ৪০.১ ওভারেই জয়ের রান তুলে নেয় আফগানিস্তান।

Advertisement

ম্যাচের পরে আফগানিস্তান দলের অন্যতম তারকা রশিদ খান বলেছেন, “শেষ ম্যাচে জয় পেয়ে স্বস্তি অনুভব করছি। প্রথম দুটি ম্যাচে আমাদের খেলায় কিছু ত্রুটি ছিল। সেটা অনেকটাই কাটিয়ে ওঠা গিয়েছে শেষ ম্যাচে। ভাল একটা অভিজ্ঞতা হল আমাদের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন