Virat Kohli

চেতন সরতেই কোটলা টেস্টে কোহলির নামে পোস্টার! দর্শকের ছবি ছড়িয়ে গেল মুহূর্তে

চেতন শর্মা ভারতের প্রধান নির্বাচকের দায়িত্ব ছাড়ার পরেই ফিরোজ শাহ কোটলায় বিরাট কোহলির নামে পোস্টার পড়ল। ভারত-অস্ট্রেলিয়া দ্বিতীয় টেস্ট চলাকালীন এই পোস্টার পড়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:১৮
Share:

দিল্লি টেস্টে বিরাট কোহলির নামে পোস্টার পড়ল। চেতন শর্মা সরে যেতেই পড়েছে এই পোস্টার। —ফাইল চিত্র

বিসিসিআইয়ের প্রধান নির্বাচকের পদ থেকে চেতন শর্মা ইস্তফা দেওয়ার পরেই পোস্টার পড়ল বিরাট কোহলিকে নিয়ে। চেতনের সরে যাওয়ার নেপথ্যে রয়েছে একটি ‘স্টিং অপারেশন’। সেই ভিডিয়োয় কোহলির অধিনায়কত্ব যাওয়া নিয়ে মন্তব্য করেছিলেন চেতন। সেই কারণেই কি সরে যেতে হয়েছে চেতনকে? কোহলির অনুরাগী হয়তো পোস্টারে সেই দাবিই করেছেন।

Advertisement

দিল্লিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলতে নেমেছে ভারত। সেখানেই এক সমর্থকের হাতে একটি পোস্টার দেখা যায়। তাতে বিরাটের একটি ছবি। সঙ্গে লেখা, ‘‘বিরাট বিসিসিআইয়ের থেকেও বড়।’’ মুহূর্তে সেই ছবি নেটমাধ্যমে ছড়িয়ে পড়ে। ঘরের ছেলেকে নিয়ে অনুরাগীদের মধ্যে উন্মাদনা ধরা পড়েছে এই পোস্টারে।

কিছু দিন আগে একটি টেলিভিশন চ্যানেলের ‘স্টিং অপারেশন’-এ নাম জড়িয়েছিল চেতনের। সেখানে দলের অন্দরের অনেক গোপন কথা ফাঁস করেছিলেন তিনি। প্রধান নির্বাচক চেতনকে স্টিং অপারেশনের ওই ভিডিয়োয় বলতে শোনা যায়, “সৌরভ এবং বিরাটের মধ্যে একটা ইগোর লড়াই ছিল। সৌরভ এক সময় ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন। বিরাট সেই সময় নেতা ছিলেন। কে বড়, তা নিয়ে একটা লড়াই ছিল।” সেই কারণেই কি সরতে হয়েছে চেতনকে! নিজের পোস্টারে হয়তো সেটাই বোঝাতে চেয়েছেন কোহলির অনুরাগী।

Advertisement

এ ছাড়াও গোপন ক্যামেরায় চেতন দাবি করেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে চোট পুরোপুরি না সারিয়েই খেলেছিলেন বুমরা। তিনি একটি ইঞ্জেকশন নিয়েছিলেন। ছোটখাটো চোটের ক্ষেত্রে খেলোয়াড়রা অনেক সময় এ রকম ইঞ্জেকশন নেন। বুমরা ব্যথা কমিয়ে খেলতে গিয়ে নিজের চোট আরও বাড়িয়ে ফেলেছেন। যে কারণে এখনও ভুগছেন তিনি। যদিও সেই সব ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

গোপন ক্যামেরায় মুখ খোলার পর থেকে বিতর্কের কেন্দ্রে চেতন। ক্রিকেট বোর্ড এবং ক্রিকেটারদের নিয়ে এমন মন্তব্য বোর্ড যে ভাল ভাবে নেয়নি, তা নিশ্চিত। বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থাকে বলেছেন, “এর পর আর কোনও ক্রিকেটার বা নির্বাচকের সঙ্গে হৃদ্যতা থাকবে না সাংবাদিকদের। বিশ্বাসের জায়গাটাই চলে গিয়েছে।” চেতন সরে যাওয়ার পরে কে পাকাপাকি ভাবে প্রধান নির্বাচকের দায়িত্ব পাবেন সেই বিষয়ে এখনও কিছু জানায়নি বিসিসিআই। তবে আপাতত পূর্বাঞ্চলের নির্বাচক শিবসুন্দর দাসকে অন্তর্বর্তী প্রধান নির্বাচকের দায়িত্ব নিতে বলা হয়েছে বলে বোর্ড সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন