Aleem Dar

Aleem Dar: নিজের নামাঙ্কিত ঘরের বাইরে দাঁড়িয়ে ছবি তুললেন পাক আম্পায়ার

এখনও পর্যন্ত ১৩৮ টেস্ট, ২১১ এক দিনের ম্যাচ ও ৬০টি টি২০ ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেছেন আলিম। বিশ্বের সেরা আম্পায়ারদের তালিকায় ধরা হয় তাঁকে। শুধু পাকিস্তান ক্রিকেট বোর্ড নয়, পাকিস্তান সরকারের কাছ থেকেও পুরস্কার পেয়েছেন আলিম।  

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২২ ২০:২৯
Share:

বিশ্বের সেরা আম্পায়ারদের তালিকায় ধরা হয় আলিম দারকে। ফাইল চিত্র।

লাহৌরের গদ্দাফি স্টেডিয়ামে নিজের নামাঙ্কিত ঘরের বাইরে দাঁড়িয়ে ছবি তুলতে দেখা গেল পাকিস্তানের আম্পায়ার আলিম দারকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্ট হবে লাহৌরে। ইতি মধ্যেই দু’দল পৌঁছে গেছে সেখানে।

Advertisement

আলিমকে সম্মান জানাতে ২০১১ সালে আলিমের নামে গদ্দাফি স্টেডিয়ামে আম্পায়ারদের ঘরের নাম রাখা হয়। সেই সঙ্গে আলিমকে ১০ লক্ষ টাকা ও একটি ট্রফি দিয়ে সম্মান জানায় পাকিস্তান ক্রিকেট বোর্ড। ২০০৯ থেকে ২০১১ সাল পর্যন্ত পর পর তিন বার আইসিসি-র সেরা আম্পায়ারের পুরস্কার পেয়েছেন আলিম। আইসিসি-র আম্পায়ারদের এলিট প্যানেলের সদস্য তিনি।

সম্প্রতি নেটমাধ্যমে একটি ছবি প্রকাশিত হয়েছে। সেখানে দেখা যাচ্ছে গদ্দাফি স্টেডিয়ামে নিজের নামাঙ্কিত ঘরের বাইরে দাঁড়িয়ে রয়েছেন আলিম। ক্যামেরা গিয়ে ঘরের উপরে লেখা নিজের নামের ছবি তুলছেন। সেই ছবি ভাইরাল হয়। সোমবার থেকে এই মাঠেই পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যে তৃতীয় টেস্ট শুরু হতে চলেছে।

Advertisement

এখনও পর্যন্ত ১৩৮টি টেস্ট, ২১১টি এক দিনের ম্যাচ ও ৬০টি টি২০ ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেছেন আলিম। বিশ্বের সেরা আম্পায়ারদের তালিকায় ধরা হয় তাঁকে। শুধু পাকিস্তান ক্রিকেট বোর্ড নয়, পাকিস্তান সরকারের কাছ থেকেও পুরস্কার পেয়েছেন আলিম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন