Alex Carey

Tim Paine: যৌন কেলেঙ্কারিতে অভিযুক্ত টিম পেনের বদলি পেয়ে গেল অস্ট্রেলিয়া

যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব থেকে ইস্তফা দিয়েছেন টিম পেন। মানসিক সমস্যার কারণে ক্রিকেট থেকেও সরে দাঁড়িয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২১ ১৭:৩৯
Share:

টিম পেন।

যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব থেকে ইস্তফা দিয়েছেন টিম পেন। মানসিক সমস্যার কারণে ক্রিকেট থেকেও সরে দাঁড়িয়েছেন। তাঁর জায়গায় নতুন উইকেটকিপার বেছে নিল অস্ট্রেলিয়া বোর্ড। সীমিত ওভারের দলের সদস্য অ্যালেক্স ক্যারের অভিষেক হতে চলেছে টেস্টে। আসন্ন অ্যাশেজ সিরিজে তিনিই উইকেটকিপারের দায়িত্ব সামলাবেন।

Advertisement

লড়াইয়ে ছিলেন জশ ইংলিসও। তবে ক্যারেকেই প্রাধান্য দেওয়া হল। কারণ হিসেবে অস্ট্রেলিয়ার নির্বাচক কমিটির চেয়ারম্যান জর্জ বেইলি বলেছেন, “অ্যালেক্স সীমিত ওভারের ক্রিকেটে দলের নিয়মিত সদস্য। ও অসাধারণ ক্রিকেটার এবং ওকে পেয়ে আমাদের দলের শক্তি নিঃসন্দেহে অনেকটাই বাড়বে।”

যদিও সম্প্রতি শেফিল্ড শিল্ডে ছন্দে ছিলেন না ক্যারে। আট ইনিংসে মাত্র ১৫৩ রান করেছিলেন। কিন্তু ওয়ান ডে কাপে গত মাসের শেষের দিকেই শতরান হাঁকিয়েছেন। সুযোগ পেয়ে তিনি আপ্লুত। বলেছেন, “একটা দুর্দান্ত সিরিজ খেলার জন্য মুখিয়ে রয়েছি। ভাল করে প্রস্তুতি নিয়ে নিজের সেরাটা দেওয়াই আমার লক্ষ্য থাকবে। আমার বাবাকে ধন্যবাদ জানাতে চাই, যিনি আমার কোচ, মেন্টর এবং বন্ধু। দেশকে গর্বিত করার জন্য সব রকম চেষ্টা করব।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন