ICC World Cup 2023

হঠাৎ জরুরি তলব দুই ক্রিকেটারকে, বিশ্বকাপের মাঝে কী হল দলের?

বিশ্বকাপের মাঝে শুক্রবার দলের সঙ্গে যোগ দেবেন দুই ক্রিকেটার। চোট-আঘাত সমস্যা বৃদ্ধি পেতে থাকায় তাঁদের ডেকে পাঠানো হয়েছে। এই সিদ্ধান্ত জানিয়েছে সে দেশের ক্রিকেট বোর্ড।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১৭:৫০
Share:

এক দিনের বিশ্বকাপের ট্রফি। —ফাইল চিত্র।

বিশ্বকাপে আর খেলতে পারবেন না দাসুন শনাকা। শ্রীলঙ্কার অধিনায়কের চোট সারতে অন্তত তিন সপ্তাহ সময় লাগবে। দেড় মাসের প্রতিযোগিতায় ক্রিকেটারদের চোট আঘাত লাগার সম্ভাবনা থাকবেই। তেমন কিছু হলে যাতে দ্রুত পরিস্থিতি সামলানো যায়, সেই কারণে দুই ক্রিকেটারকে দেশ থেকে ডেকে পাঠাল শ্রীলঙ্কা দল।

Advertisement

বিশ্বকাপে শ্রীলঙ্কা দলের সঙ্গে থাকবেন অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুজ় এবং জোরে বোলার দুষ্মন্ত চামিরা। তাঁরা অবশ্য মাঠে নামবেন না। আবার যদি শনাকার মতো ঘটনা ঘটে, সে ক্ষেত্রে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের অনুমতিক্রমে দু’জনের কাউকে মূল দলে নেওয়া হবে। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে দুই ক্রিকেটারকে জরুরি ভিত্তিতে ডেকে পাঠিয়েছে শ্রীলঙ্কা দল। প্রয়োজনে দ্রুত পরিস্থিতি সামাল দেওয়ার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাঁরা আপাতত রিজার্ভ সদস্য হিসাবে দলের সঙ্গে থাকবেন। ম্যাথিউস এবং চামিরা শুক্রবার দলের সঙ্গে যোগ দেবেন।

শনাকার পরিবর্ত হিসাবে দলে নেওয়া হয়েছে চামিকা করুণারত্নেকে। চোটের জন্য খেলতে পারছেন না মাথিশা পাতিরানাও। এমনিতেই চোট আঘাতে জর্জরিত শ্রীলঙ্কা। ওয়ানিন্দু হাসরঙ্গ বিশ্বকাপে খেলতেই পারছেন না। একের পর অভিজ্ঞ ক্রিকেটারের চোট উদ্বিগ্ন করে রেখেছে শ্রীলঙ্কাকে। ম্যাথুজ়ের মতো ক্রিকেটার দলের সঙ্গে থাকলে, তাঁর অভিজ্ঞতাও কাজে লাগাতে পারবে শ্রীলঙ্কা শিবির। দুই ক্রিকেটারকে রিজার্ভ সদস্য হিসাবে ভারতে পাঠানোর সিদ্ধান্ত সমাজমাধ্যমে জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট।

Advertisement

বিশ্বকাপে শ্রীলঙ্কার পারফরম্যান্স প্রত্যাশিত মানের হচ্ছে না। তারাই এক মাত্র দল, যারা এখনও পর্যন্ত কোনও ম্যাচ জিততে পারেনি। সব মিলিয়ে প্রতিযোগিতায় বেশ চাপের মধ্যে রয়েছে ১৯৯৬ সালের চ্যাম্পিয়নেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন